বাসস ক্রীড়া-৮ : আয়ারল্যান্ড নারী দলের অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে নিয়োগ পেলেন এড জয়সে

156

বাসস ক্রীড়া-৮
ক্রিকেট-কোচ
আয়ারল্যান্ড নারী দলের অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে নিয়োগ পেলেন এড জয়সে
লন্ডন, ১৯ জুন, ২০১৯ (বাসস) : আগামী আগস্ট-সেপ্টেম্বরে আইসিসি নারী টি-২০ বিশ্বকাপের বাছাই পর্বকে সামনে রেখে আয়ারল্যান্ড দলের অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন এড জয়সে।
চার বছর আইরিশ নারী দলের প্রধান কোচের দায়িত্ব পালন করা এ্যারন হ্যামিল্টনের স্থলাভিষিক্ত হয়েছেন জয়সে। নারী টি২০ বিশ্বকাপের বাছাইপর্ব পর্যন্ত জয়সেকে দায়িত্ব দেয়া হয়েছে।
২০১৮ সালের মে মাসে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষনা দেন ৪০ বছর বয়সী জয়সে। তখন থেকেই তিনি আইরিশ পুরুষ ও নারী দলের কোচিং সেট-আপের সাথে নিবিড়ভাবে জড়িত ছিলেন।
নতুন এই দায়িত্ব পেয়ে জয়সে বলেন, ‘তরুন এই দলটির প্রতিভা ও সম্ভাবনা দেখে আমি সত্যিই মুগ্ধ। ওয়েস্ট ইন্ডিজ সিরিজে এই দলের কিছু খেলোয়াড়ের পারফরমেন্স অত্যন্ত ভাল ছিল। সে কারনেই দলটির সম্ভাবনা নিয়ে আমি দারুন আশাবাদী। মূল দলের সাথে কোচিংয়ে সরাসরি জড়িত হবার সুযোগ পেয়ে আমি আনন্দিত। গত কয়েক মাস এ্যারনের সাথে কাজ করাটা আমি বেশ উপভোগ করেছি।
প্রথমদিকে আমি দলের সব খেলোয়াড়দের চেনার চেষ্টা করবো। জিম্বাবুয়ের বিপক্ষে আগামী মাসে ছয় ম্যাচের সিরিজে দলকে প্রস্তুত করে তোলাটা একটু কঠিন হবে। তবে টি২০ বাছাইপর্বের জন্য এই টুর্নামেন্ট একটি আদর্শ প্রস্তুতি হবে।’
বাসস/নীহা/১৭১৮/স্বব