বাজিস-৬ : শায়েস্তাগঞ্জে ইকবাল চেয়ারম্যান নির্বাচিত

208

বাজিস-৬
হবিগঞ্জ-চেয়ারম্যান
শায়েস্তাগঞ্জে ইকবাল চেয়ারম্যান নির্বাচিত
হবিগঞ্জ, ১৯ জুন, ২০১৯ (বাসস) : দেশের ৪৯২তম এবং সর্বশেষ প্রতিষ্ঠিত উপজেলা শায়েস্তাগঞ্জের প্রথম চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আব্দুর রশিদ তালুকদার ইকবাল। তিনি হবিগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং জেলা পরিষদের পদত্যাগী সদস্য।
আব্দুর রশীদ তালুকদার ইকবাল ১৬ হাজার ৯৩৬ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম স্বতন্ত্র প্রার্থী জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক গোলাম কিবরিয়া চৌধুরী বেলাল পেয়েছেন ৮ হাজার ৮৮৮ ভোট। স্বতন্ত্র ও আওয়ামী লীগ বিদ্রোহী সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আলী আহমেদ খান পেয়েছেন ২ হাজার ৩৬৮ ভোট। এছাড়াও ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন সাবেক সদর উপজেলা ছাত্রলীগ সভাপতি গাজীউর রহমান ইমরান। তিনি পেয়েছেন ১০ হাজার ৬৪৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্ধী বদরুল আলম দিপন পেয়েছেন ৬ হাজার ৫৩৮ ভোট। এছাড়াও মোঃ আব্দুল মতিন পেয়েছেন ৪৭৮ ভোট, সফিক মিয়া খন্দকার সরদার পেয়েছেন ৫ হাজার ৩০ ভোট, সৈয়দ তানভীর আহমেদ জুয়েল পেয়েছেন ৫ হাজর ৩১৯ ভোট।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন মোছা. মুক্তা আক্তার। তিনি পেয়েছেন ৮ হাজার ২০২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্ধী সাবেরা সুলতানা হ্যাপী পেয়েছেন ৭ হাজার ৬৯২ ভোট। পারভীন আক্তার পেয়েছেন ১ হাজার ২০৩ ভোট, রুবিনা আক্তার পেয়েছেন ৫ হাজার ২২ ভোট, মমতাজ বেগম ডলি পেয়েছেন ৫ হাজার ৬৯৩ ভোট।
মঙ্গলবার রাত সাড়ে ৮টায় বেসরকারিভাবে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার মুহাম্মদ নাজিম উদ্দীন। এর পূর্বে নব-গঠিত উপজেলাটিতে প্রথম বারের মত ভোটাধিকার প্রয়োগ করতে আনন্দঘন পরিবেশে ভোট কেন্দ্রে যায় ভোটাররা। সকাল ৯টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে একটানা চলে বিকেল ৫টা পর্যন্ত। পরে ভোট গণনাা শেষে ফলাফল ঘোষণা করা হয়।
এদিকে শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান ও মহিলা ভাইস-চেয়ারম্যান জামানত হারিয়েছেন ৩ প্রার্থী। এরা হলেন, চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী আলী আহমদ খান (ঘোড়া)। তার প্রাপ্ত ভোট ২ হাজার ৩৬৮। ভাইস-চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী মোঃ আব্দুল মতিন (বই) পেয়েছেন ৪৭৮ ভোট। মহিলা ভাইস-চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী পারভিন আক্তার (হাঁস) পেয়েছেন ১ হাজার ২০৩। নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস-চেয়ারম্যান পদে ভোট পড়েছে ২৮ হাজার ৬৮২ এবং মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ভোট পড়েছে ২৮ হাজার ৬৭১।
২০১৪ সালের ২৯ নভেম্বর হবিগঞ্জের নিউফিল্ড মাঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভায় শায়েস্তাগঞ্জকে উপজেলার দাবি জানান হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. আবু জাহির। পরে ২০১৭ সালের ২০ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে তেজগাঁওয়ে তাঁর কার্যালয়ে অনুষ্ঠিত প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটি (নিকার)-এর বৈঠকে ৪৯২তম উপজেলা হিসেবে শায়েস্তাগঞ্জকে অনুমোদন দেয়া হয়।
বাসস/সংবাদদাতা/১৪৫০/-নূসী