বাজিস-৪ : ভোলায় বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার

147

বাজিস-৪
ভোলা-সেমিনার
ভোলায় বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার
ভোলা, ১৯ জুন, ২০১৯ (বাসস) : ‘জেনে বুঝে বিদেশ যাই, অর্থ সম্মান দুটোই পাই’ এ স্লোগান নিয়ে জেলায় আজ ‘বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসনের আয়োজনে সকালে সার্কিট হাউজ সম্মেলন কক্ষে সেমিনারে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম সিদ্দিক। অনুষ্ঠানের অর্থায়ন ও তত্ত্বাবধায়নে ছিলো প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়।
অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. মোতাহার মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপ-সচিব শেখ ফরিদউদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মৃধা মো. মুজাহিদুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যজিস্ট্রেট মামুন আল ফারুক, অতিরিক্ত পুলিশ সুপার মীর সাফিন মাহমুদ, বীর মুক্তিযোদ্ধা ও প্রেসক্লাব সভাপতি এম হাবিবুর রহমান, বোরহানউদ্দিন উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামাল হোসেন, মনপুরা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. বশির উদ্দিন প্রমুখ।
এখানে বক্তারা বলেন, প্রত্যেক বছর দেশ থেকে বিপুল সংখ্যক মানুষ বিদেশে যায়। কিন্তু অনেকেই জানেনা কিভাবে সরকারি সহায়তা নিয়ে সঠিকভাবে দেশের বাইরে যেতে হয়। ফলে অনেকেই প্রতারণার শিকার হয়। অথচ সরকারিভাবে সুষ্ঠু ও সুন্দরভাবে বিদেশ যাওয়া সম্ভব। এক্ষেত্রে সরকারের অনেক সুযোগ-সুবিধা রয়েছে। তাই বিদেশ যাওয়ার ক্ষেত্রে আমাদের আরো দক্ষ, সতর্ক ও সচেতন হতে হবে। একই সাথে সরকারিভাবে বিদেশ যাওয়ার বিষয়টি নিয়ে আরো প্রচার-প্রচারণার প্রয়োজন রয়েছে বলে তারা মত দেন।
বাসস/এইচ এ এম/১৩৫৫/নূসী