বাজিস-৬ : নোয়াখালী সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ চলছে

186

বাজিস-৬
নোয়াখালীÑ ভোট গ্রহণ
নোয়াখালী সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ চলছে
নোয়াখালী, ১৮ জুন, ২০১৯ (বাসস) : প্রথমবারের মতো ইভিএম পদ্ধতিতে সকাল ৯টা থেকে নোয়াখালী সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ চলছে। ভোটাররা কোনো প্রতিবন্ধকতা ছাড়াই সহজে ভোট প্রদান করেছেন বলে জানান।
উপজেলা চেয়ারম্যান পদে ইতোমধ্যে নৌকা প্রতীকের প্রার্থী একেএম সামছুদ্দিন জেহান বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হওয়ায় শুধু ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদেই ভোট অনুষ্ঠিত হচ্ছে।
নোয়াখালী পৌরসভার এম এ রশিদ উচ্চ বিদ্যালয়, পৌর কল্যাণ উচ্চ বিদ্যালয়, অরুণ চন্দ্র উচ্চ বিদ্যালয়, চর মটুয়া ইউনিয়নের চর মটুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, দাদপুর ইউনিয়নের বারাইপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও নোয়ান্নই ইউনিয়নের গোলাম মাওলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা যায়,শান্তিপূর্ণ ভোট গ্রহণ চলছে।
গোলাম মাওলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেওয়ার পর একজন ভোটার জানান, জীবনে প্রথম মেশিনে ভোট দিলাম। কোন অসুবিধা হয়নি। ভোট গ্রহণকারীরা ভোট প্রদানে সহযোগিতা করেছে।
উপজেলার একটি পৌরসভা, ১৩ টি ইউনিয়নে ৩ লক্ষ ৭৪ হাজার ৮০১ জন ভোটারের জন্য ১৩১টি ভোট কেন্দ্রের ৯৬৩ টি বুথে ইভিএম এর মাধ্যমে ভোট গ্রহণ চলছে।
পুলিশ সুপার মো. ইলিয়াছ শরীফ জানান, নির্বাচনী পরিবেশ সুন্দর ও পরিচ্ছন্ন রাখতে এবং অবাধ ও সুষ্ঠু নির্বাচন করার লক্ষ্যে পুলিশ প্রশাসনও প্রস্তুত রয়েছে।
জেলা রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক আবু ইউসুফ জানান, নির্বাচন অবাধ ও সুষ্ঠু করার লক্ষ্যে ১জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও ৯ জন নির্বাহী ম্যাজিট্রেট মাঠে কাজ করছে। এছাড়া ৬শত পুলিশের পাশাপাশি ৪ প্লাটুন বিজিবি, পর্যাপ্ত সংখ্যক আনসার ও গ্রাম পুলিশ ভোট কেন্দ্রগুলোতে দায়িত্ব পালন করছে।
বাসস/সংবাদদাতা/১৪০০/নূসী