নাটোরের নলডাঙ্গায় ভোট গ্রহণ চলছে

238

নাটোর, ১৮ জুন,২০১৯ (বাসস) : পঞ্চম ও শেষ ধাপে নাটোরের নলডাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনে ৫৩টি কেন্দ্রে ভোটগ্রহণ চলছে। নিñিদ্র নিরাপত্তা ব্যবস্থায় সকাল ৯টায় শুরু হওয়া শান্তিপূর্ণ ভোটগ্রহণ বিরতিহীনভাবে বিকেল ৫টা পর্যন্ত চলবে। এরপর শুরু হবে গণনা।
বাঁশভাগ সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সরেজমিনে দেখা যায়, ভোটাররা লাইনে দাঁড়িয়ে ভোট প্রদানের জন্যে অপেক্ষায় আছেন। তবে ভোটারদের উপস্থিতি কিছুটা কম। কেন্দ্রের প্রিজাইডিং অফিসার রফিকুল ইসলাম জানান, ভোটগ্রহণ শুরু হওয়ার এক ঘন্টা পরে সকাল ১০টা পর্যন্ত মোট দুই হাজার ৫৮৮ জন ভোটারের মধ্যে ১০০ ভোটার ভোট দিয়েছেন।
উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মোট ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নলডাঙ্গা উপজেলায় মোট এক লাখ তিন হাজার ৪শ’ ৭৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার ৫১ হাজার ৮শ’ ৫৩ জন এবং মহিলা ৫১ হাজার ৬শ’ ২১ জন।
নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পুলিশ ও আনসার সদস্য ছাড়াও ৪ প্লাটুন বিজিবি সদস্য মোতায়েন করা হয়েছে। র‌্যাবের টহল ছাড়াও সাদা পোশাকে আইন-শৃ্খংলা বাহিনীর সদস্যদের নিয়োজিত করা হয়েছে। উপজেলার প্রত্যেক ইউনিয়নে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে একটি করে ভ্রাম্যমান আদালত এবং সমগ্র উপজেলায় একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে আরো একটি ভ্রাম্যমান আদালত ভোটের নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করছে।
নির্বাচনের রির্টানিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার আব্দুর রহিম বাসস’কে বলেন, শান্তিপূর্ণ ভোটগ্রহণ ও গণনা নিশ্চিত করতে সব রকমের কার্যকর পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।