বাসস ক্রীড়া-২০ : কোহলির সৌজন্যবোধের প্রশংসায় স্মিথ

305

বাসস ক্রীড়া-২০
ক্রিকেট-বিশ্বকাপ-কোহলি-স্মিথ
কোহলির সৌজন্যবোধের প্রশংসায় স্মিথ
লন্ডন, ১৭ জুন, ২০১৯ (বাসস) : ক্রিকেটে বিরাট কোহলিকে দেখা যায় বেপরোয়া ব্যাটিং করতে। মাঠে তিনি একবিন্দুও ছাড় দিতে রাজি নন। কিন্তু ম্যাচে হারুক বা জিতুক, প্রতিপক্ষকে তিনি সব সময় সমীহ করেন। কোহলিকেই দেখা গেছে ইশারার মাধ্যমে ভারতীয় সমর্থকদের উদ্ধত আচরণ ঠেকানোর চেষ্টা করতে। গত ৯ জুন ওভালে বিশ্বকাপের গ্রুপ পর্বে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে একদল ভারতীয় সমর্থক সাবেক অসি অধিনায়ক স্টিভ স্মিথকে ‘দুয়ো ধ্বনি’ দিচ্ছিল। বল টেম্পারিংয়ের অপরাধে এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে সদ্য মাঠে ফিরেছিলেন স্মিথ। এ সময় ব্যাটিংরত কোহলি ইশারা করে সমর্থকদের প্রতি এমন আচরণ না করার আহ্বান জানান।
ভারতীয় অধিনায়কের এমন আচরণকে চমৎকার বলে অভিহিত করেছেন স্মিথ। বলেন, ‘এটি ছিল বিরাট কোহলির চমৎকার আচরণ। সত্যিকার অর্থে দর্শকদের দুর্ব্যবহার আমাকে খুব একটা সমস্যায় ফেলতে পারেনি। আমি তাদের ব্যবহারকে কানে তুলিনি।’ কিন্তু অধিনায়কের আচরণ আমাকে মুগ্ধ করেছে বলে সোমবার সিডনি মর্নিং হেরাল্ডকে দেয়া সাক্ষাৎকারে জানিয়েছেন স্মিথ।
ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে ভারতীয় দর্শকদের ব্যবহারের জন্য স্মিথের কাছে ক্ষমা চেয়েছেন কোহলি।
৩০ বছর বয়সী কোহলি বলেন, ‘সেখানে বিপুল সংখ্যক দর্শক উপস্থিত ছিল। তাই আমি সবাইকে এই দুর্ব্যবহারের জন্য দায়ী করতে পারি না। সত্যিকার অর্থে প্রতিপক্ষ হিসেবে ‘দুয়োধ্বনি’ পাবার মত কিছুই তিনি করেননি।
স্মিথ শুধু ক্রিকেটই খেলছেন। তিনি শুধু সেখানে দাঁড়িয়ে ছিলেন। যে কারণে বিষয়টি আমার দৃষ্টিকটু মনে হয়েছে। এমন অবস্থানে আমি থাকলে কেমন হতো। যে কারণে আমি ক্ষমা চেয়েছি। আমি তার বিষয়টা মন থেকে অনুভব করেছি। তাই তার কাছে গিয়ে ক্ষমা চেয়েছি। কারণ এর আগেও কয়েকটি ম্যাচে তাকে এমন পরিস্থিতিতে পড়তে দেখেছি। এমন আচরণ আমার কাছে গ্রহনযোগ্য মনে হয়নি।’
বাসস/ওয়েবসাইট/এমএইচসি/২০২০/স্বব