নবম ওয়েজবোর্ড বাস্তবায়নসহ ৫ দফা দাবিতে সিইউজে’র সমাবেশ

591

চট্টগ্রাম, ১৬ জুন, ২০১৯ (বাসস) : সংবাদপত্র সেবীদের জন্য নবম ওয়েজবোর্ড রোয়েদাদ সুপারিশ বাস্তবায়নসহ ৫ দফা দাবিতে বিক্ষোভ-সমাবেশের সপ্তাহব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে)।
রোববার দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে নোয়াবের দেয়া বিবৃতি প্রত্যাখান করে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন-সিইউজে আয়োজিত এক সমাবেশে এই কর্মসূচি ঘোষণা করা হয়।
নবম ওয়েজ বোর্ড নিয়ে নোয়াবের বক্তব্য মিথ্যায় ভরা উল্লেখ করে সমাবেশে সাংবাদিক নেতারা বলেন, সাংবাদিকদের জন্য সরকার ঘোষিত নবম ওয়েজ বোর্ড বাস্তবায়নে তালবাহানা করা হলে চট্টগ্রামসহ সারা দেশে ধর্মঘট পালনসহ কঠোর কর্মসূচি দেয়া হবে।
সকল গণমাধ্যম কর্মীদের নবম ওয়েজ বোর্ডের আওতায় এনে রোয়েদাদ সুপারিশ বাস্তবায়ন, গণমাধ্যমে সরকারী ছুটিতে ছুটি ঘোষনা, ৮ম ওয়েজ বোর্ড রোয়েদাদ পরিপূর্ণভাবে বাস্তবায়িত হয়েছে কিনা তা খতিয়ে দেখতে তদন্ত কমিটি গঠন, ডিএফপি এবং আয়কর বিভাগে মালিকদের দেয়া তথ্য নিরক্ষণের জন্য কমিটি গঠন, শ্রম আইন অনুযায়ী গণমাধ্যমে কর্মরত সাংবাদিকদের সকল সুযোগ সুবিধা নিশ্চিত করাসহ ৫ দফা দাবিতে তথ্যমন্ত্রীকে স্মারকলিপি পেশ, বিভিন্ন ইউনিটে ইউনিটে সমাবেশসহ সপ্তাহ ব্যাপী কর্মসূচি ঘোষণা করে সিইউজে।
সিইউজে’র সভাপতি নাজিমুদ্দীন শ্যামলের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি আলী আব্বাস, বিএফইউজে’র সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, সিইউজে’র সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, বিএফইউজে’র সাবেক সহ-সভাপতি শহীদ উল আলম, মোস্তাক আহমেদ, আবু তাহের মোহাম্মদ, সিইউজের সহ-সভাপতি মোহাম্মদ আলী, বিএফইউজের সাবেক যুগ্ম মহাসচিব আসিফ সিরাজ প্রমুখ।