ডেনমার্ক বাংলাদেশের উপকূলীয় অঞ্চলে বায়ু শক্তি উৎপাদনে আগ্রহী

929

ঢাকা, ১৬ জুন ২০১৯ (বাসস) : বায়ুশক্তির উপর নির্ভরশীল ডেনমার্ক বাংলাদেশের উপকূলীয় অঞ্চলে উইন্ড এনার্জী তথা বায়ু হতে শক্তি উৎপাদনে সহযোগিতা করার আগ্রহ প্রকাশ করেছে।
আজ বাংলাদেশে নিযুক্ত ডেনমার্কের রাষ্ট্রদূত উইনি এসট্রাপ পিটারসেন সচিবালয়ে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলামের সাথে সৌজন্য সাক্ষাৎকালে এ আগ্রহের কথা জানান।
এ সময় ডেনমার্ক দূতাবাসের কমার্শিয়াল কাউন্সিলর জেকব কাহল জেপসেন এবং স্থানীয় সরকার বিভাগের উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
সাক্ষাতকালে রাষ্ট্রদূত উইনি এসট্রাপ পিটারসেন বাংলাদেশের সাথে ডেনমার্কের সহযোগিতার ক্ষেত্রসমূহ মন্ত্রীকে অবহিত করে আরো জানান, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এর সাথে ৩৬টি মিনি ফায়ার সার্ভিস স্টেশন স্থাপনে এবং সায়েদাবাদে আরেকটি পানি সরবরাহ প্লান্ট বাস্তবায়নে ডেনমার্ক সহযোগিত করছে। মন্ত্রী ডেনমার্কের অব্যাহত সহযোগিতার প্রশংসা করেন এবং ভবিষ্যতে তা অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
রাষ্ট্রদূত আরো জানান, তারা বাংলাদেশের সাথে ডানিডা বিজনেস ফাইন্যান্স নিয়ে কাজ করতে আগ্রহী। পানি সরবরাহের জন্য পদ্মা প্রজেক্ট এবং মিল্কভিটার সাথে ডেনিস মিল্ক কোম্পানির কাজ করার সুযোগ রয়েছে।