বাসস দেশ-৪ : ধানের ন্যায্যমূল্য নিশ্চিতে সারাদেশে ২শ’ প্যাডি সাইলো নির্মাণ করা হবে : খাদ্যমন্ত্রী

212

বাসস দেশ-৪
খাদ্যমন্ত্রী-প্যাডি-সাইলো
ধানের ন্যায্যমূল্য নিশ্চিতে সারাদেশে ২শ’ প্যাডি সাইলো নির্মাণ করা হবে : খাদ্যমন্ত্রী
নওগাঁ, ১৬ জুন, ২০১৯ (বাসস) : খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, কৃষকদের উৎপাদিত ধানের ন্যায্যমূল্য নিশ্চিত এবং তাদের দূর্ভোগ কমাতে সরকার সারাদেশে ২শ’ ‘প্যাডি সাইলো’ নির্মাণের পরিকল্পনা নিয়েছে।
তিনি বলেন, অবিলম্বে সরকারের এই ‘প্যাডি সাইলো’ নির্মাণের উদ্যোগ বাস্তবায়িত হবে। এই পরিকল্পনা বাস্তবায়িত হলে কৃষকরা তাদের উৎপাদিত ধান এসব প্যাডি সাইলোতে রেখে লাভবান হবেন।
শনিবার সন্ধ্যায় নওগাঁর মহাদেবপুর উপজেলার মহিষবাথান খাদ্যগুদামে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
কোন ক্রমেই ব্যবসায়িদের ধান কেনা হবে না জানিয়ে খাদ্যমন্ত্রী বলেন, খাদ্য গুদাম কর্মকর্তারা যেন অনিয়মের সাথে জড়িত না হন। যদি কোন অনিয়ম হয় তাহলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।
মন্ত্রী বলেন, খাদ্য কর্মকর্তাদের আলোকিত খাদ্য বিভাগ তৈরি করতে হবে। কোন অনিয়ম বরদাস্ত করা হবে না। সদ্য ঘোষিত প্রস্তাবিত বাজেটের কথা উল্লেখ করে তিনি বলেন, এবারের বাজেট কৃষিবান্ধব হওয়ায় কৃষকরা অনেক উপকৃত হবেন। বর্তমান সরকার কৃষক এবং কৃষি উন্নয়নের লক্ষ্যে কাজ করছে। কারণ আমাদের দেশ কৃষি নির্ভর দেশ। কৃষি ও কৃষকের উন্নয়ন না হলে আক্ষরিক অর্থে দেশের কোন উন্নতি হবে না।
মহাদেবপুর উপজেলার সহকারী ভূমি কমিশনার (ভূমি) আসমা খাতুনের সভাপতিত্বে আয়োজিত এ সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংসদ সদস্য ছলিম উদ্দিন তরফদার সেলিম। অনুষ্ঠানে জেলা খাদ্য নিয়ন্ত্রক ফারুক হোসেন পাটওয়ারী, জেলা আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা ময়নুল ইসলাম ময়েন, শাকিল আহমেদ বাদল ও জাভেদ জাহাঙ্গীর সোহেল, মহাদেবপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান আহসান হাবীব ভোদন ও মহিষবাথান খাদ্যগুদাম কর্মকর্তা আবুল কালাম আজাদসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
পরে খাদ্যমন্ত্রী মহিষবাথান খাদ্যগুদাম চত্বরে একটি আম গাছেল চারা রোপণ করেন।
বাসস/সংবাদদাতা/এমএন/১৬১০/এমএসআই