বাজিস-২ : জনবান্ধব বাজেট ঘোষণায় প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীকে অভিনন্দন

322

বাজিস-২
সিলেট-বাজেট ঘোষণা
জনবান্ধব বাজেট ঘোষণায় প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীকে অভিনন্দন
সিলেট, ১৬ জুন, ২০১৯ (বাসস) : আওয়ামী লীগের নেতৃত্বাধীন বর্তমান সরকারের প্রথম এবং ২০১৯-২০ অর্থবছরের বাজেটকে জনবান্ধব উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালকে ধন্যবাদ ও অভিনন্দন জানিয়েছেন সিলেট আওয়ামী লীগের নেতারা। শনিবার বিকেলে সিলেট জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির জরুরি সভার শুরুতে নেতারা ধন্যবাদ প্রস্তাব আনেন।
রাতে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সভায় আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন ও সাংগঠনিক আলোচ্যসূচির আলোকে বিস্তারিত আলোচনা শেষে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়। এর মধ্যে আগামী ২৩ জুন ৭০তম প্রতিষ্ঠাবর্ষিকীতে তৃণমূলের ত্যাগী নেতাদের সংবর্ধনা দেয়ার সিদ্ধান্ত হয়।
সভায় বিস্তারিত আলোচনা শেষে আওয়ামী লীগের আগামী প্রতিষ্ঠাবার্ষিকী যথাযথ মর্যাদায় ব্যাপকভাবে পালনের কর্মসূচি গ্রহণ করা হয়। এর মধ্যে র‌্যালি, আলোচনা সভা এবং জেলা আওয়ামী লীগের আওতাধীন প্রত্যেকটি ইউনিটে পৃথকভাবে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করার সিদ্ধান্ত হয়। এছাড়াও সাংগঠনিক বিভিন্ন সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
সর্বসম্মতিক্রমে দুই নেতা ও আগের দিন মহানগর আওয়ামী লীগের সভায় আরও দুই নেতার নাম চূড়ান্ত করা হয়। এ চার নেতার নাম কেন্দ্রে পাঠানো হবে।
নেতারা হলেন- কেন্দ্রীয় উপদেষ্টামন্ডলীর সদস্য অ্যাডভোকেট সৈয়দ আবু নছর ও জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহ মোদাব্বির আলী এবং নগর আওয়ামী লীগের সহ-সভাপতি সিরাজ বক্স ও অন্যতম সদস্য আকবর আলী।
পরে সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য রুবী ফাতেমা ইসলাম, দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামী লীগের সদস্য জিয়াউল ইসলাম শিশু, বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের সদস্য আহমদ আলী ও সিলেট জেলা মহিলা লীগ নেত্রী বিভা রানী ধরের মৃত্যুতে শোকপ্রকাশ করে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। এছাড়াও বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের সদস্য আহমদ আলীর খুনীদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।
সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট লুৎফুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরীর পরিচালনায় সভায় বক্তব্য রাখেন সহ-সভাপতি মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি, আশফাক আহমদ, যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট শাহ ফরিদ আহমদ, অ্যাডভোকেট নিজাম উদ্দিন, অধ্যক্ষ সুজাত আলী রফিক, অ্যাডভোকেট নাসির উদ্দিন খান, হুমায়ুন ইসলাম কামাল, অ্যাডভোকেট শাহ মশাহিদ আলী, মোহাম্মদ আলী দুলাল, অ্যাডভোকেট খোকন কুমার দত্ত, রইছ আলী, ফারুক আহমদ, নাজনীন হেসেন প্রমুখ।
বাসস/এমএএম/১০৫৫/-নূসী