বাসস দেশ-১৮ : বাজেট ভালোভাবে পড়তে নেতা-কর্মীদের প্রতি আহ্বান কাদেরের

265

বাসস দেশ-১৮
কাদের-সাংগঠনিক সভা
বাজেট ভালোভাবে পড়তে নেতা-কর্মীদের প্রতি আহ্বান কাদেরের
ঢাকা, ১৫ জুন, ২০১৯ (বাসস) : আগামী ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেট ভালভাবে পড়ে নেতিবাচক সমালোচনার জবাব দিতে নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। ওবায়দুল কাদের আজ দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের ঢাকা বিভাগের এক বিশেষ সাংগঠনিক সভায় প্রধান অতিথির বক্তব্যে এ আহবান জানান।
ভালভাবে বাজেট পড়ার নির্দেশ দিয়ে ওবায়দুল কাদের নেতা-কর্মীদের উদ্দেশ্যে বলেন, এক শ্রেণীর মানুষ আছে যারা বাজেট নিয়ে জনগণকে বিভ্রান্ত করতে চায়, সরকারকে বিপাকে ফেলতে চায়। এখন বাজেট তাদের কাছে নতুন ইস্যু। তারা বাজেটের সমালোচনা করছে। তিনি বলেন, ‘এসব সমালোচনার জবাব দিতে বাজেট ভালোভাবে পড়তে হবে। এর গভীরে যেতে হবে। তাহলেই আপনারা সমালোচনার জবাব দিতে পারবেন। এই বাজেট যে জনবান্ধব সেটা জনগণকে বুঝাতে পারবেন।’
আগামীতে সফলভাবে দলের কাউন্সিল সভা আয়োজন করতে দলীয় নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাদের। কাদের বলেন, সংগঠনে দ্বিধা-দ্বন্দ্ব হচ্ছে দুর্বলতা। আর দুর্বলতার ওপরেই সবাই আঘাত হানে। কাজেই দলে দুর্বলতা থাকলে সবাই সেখানেই আঘাত হানবে। আওয়ামী লীগের শত্রুর অভাব নেই। তার মধ্যে আওয়ামী লীগই যেন আওয়ামী লীগের শত্রুতে পরিণত না হয়। নেতা-কর্মীদের মাঝে থাকা দ্বন্দ্ব দলীয় কার্যালয়ে বসে আলাপ আলোচনার মাধ্যমে মিটিয়ে নেয়ার পরামর্শ দেন কাদের। এর জন্য সিনিয়র নেতাদের দক্ষতার সঙ্গে কাজ করার নির্দেশ দেন তিনি। আর দলীয় সিদ্ধান্তের বিরুদ্ধে কেউ বিদ্রোহ করলে তা ‘টলারেট’ করা হবে না বলেও সতর্ক করে দিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দলের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ এমপি, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাঁপা, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক এডভোকেট মৃনালকান্তি দাস, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য মারুফা আক্তার পপি ও এডভোকেট রিয়াজুল কবির কাউসার প্রমূখ।
সভা পরিচালনা করেন দলের সাংগঠনিক সম্পাদক এবং শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।
বাসস/নিজস্ব/এমএএস/১৯১৫/-কেএমকে