বাসস ক্রীড়া-৬ : ভারত-পাকিস্তানের তৃতীয় প্রতিপক্ষ বৃষ্টি

133

বাসস ক্রীড়া-৬
ক্রিকেট-ভারত-পাকিস্তান-বৃষ্টি
ভারত-পাকিস্তানের তৃতীয় প্রতিপক্ষ বৃষ্টি
ম্যানচেষ্টার, ১৫ জুন ২০১৯ (বাসস) : আগামীকাল বিশ্বকাপ ক্রিকেটের ২২তম ম্যাচে ভারত-পাকিস্তানের সাথে তৃতীয় প্রতিপক্ষও থাকছে। আর সেটি হলো বৃষ্টি। ইতোমধ্যে চলমান বিশ্বকাপে চারটি ম্যাচ পরিত্যক্ত করে ফেলেছে প্রকৃতি। যা আগের ১১টি বিশ্বকাপে করতে পারেনি । তাই বৃষ্টিতে ম্যাচ পরিত্যক্ততে রেকর্ড বইয়ে বিশ্বরেকর্ড গড়েছে বৃষ্টি। বৃষ্টির এই রেকর্ড আরও বড় হতে পারে। বিশ্বকাপের বাকী ম্যাচগুলোতেই প্রভাব ফেলবে বৃষ্টি। যেমনটা, ভারত-পাকিস্তান ম্যাচেও হতে পারে।
বিবিসির আবহাওয়ার পূর্বাভাস বলছে, ম্যানচেস্টারে সকাল ৬টা থেকে ৮টা পর্যন্ত বৃষ্টির শঙ্কা আছে। এরপর কয়েক ঘন্টাবাদে দুপুর থেকে আবারো বৃষ্টি দাপট দেখাবে।
আর ব্রিটেনের সংবাদমাধ্যম জানিয়েছে, ম্যাচের দিন আকাশ অনেক মেঘলা থাকবে। দিন গড়ানোর সাথে সাথে বৃষ্টি নামার সম্ভাবনাও তৈরি হবে। তবে ম্যানচেস্টারের স্থানীয় সময় সকাল সাড়ে ১০টায় শুরু হবে ভারত-পাকিস্তান ক্রিকেট লড়াই।
বিবিসি ও আবহাওয়া পূর্বাভাস যাই হোক না কেন, বর্তমানে ইংল্যান্ড জুড়ে বৃষ্টিই বেশি হচ্ছে। পাশাপাশি কনকনে ঠান্ডা ও বাতাস। সূর্যের হাসির দেখা খুবই কম মিলেছে।
তাইতো নটিংহামে ভারত-নিউজিল্যান্ড ম্যাচ পরিত্যক্ত হবার পর কিউই অধিনায়ক বলেন, ‘ভারতের বিপক্ষে ম্যাচের জন্য চার দিন ধরে নটিংহ্যামশায়ারে আছি। এক দিনও সূর্যের দেখা পেলাম না।’
আর শ্রীলংকার বিপক্ষে বাংলাদেশের ম্যাচ পরিত্যক্ত হবার পর টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ও স্টিভ রোডসের কন্ঠে ছিলো হতাশা। মাশরাফি বলেছিলেন, ‘মাঠে আসার পর খেলতে না পারা সব দলের জন্যই হতাশাজনক। আজকের দিনটা ছিল সত্যিই হতাশাজনক।’
রোডস বলেন, ‘খুবই হতাশার দিন। এই ধরনের ম্যাচ থেকে দু’টি পয়েন্ট আমাদের টার্গেট ছিল। আবহাওয়া নিয়ে কিছুই করার নেই।’
বাসস/এএসজি/এএমটি/১৭০৫/স্বব