বাসস দেশ-১৩ : ২০১৯-’২০ অর্থ বছরের প্রস্তাবিত বাজেটকে স্বাগত জানিয়ে আওয়ামী লীগের আনন্দ মিছিল ও সমাবেশ

290

বাসস দেশ-১৩
আওয়ামী লীগ-বাজেট-আনন্দ মিছিল
২০১৯-’২০ অর্থ বছরের প্রস্তাবিত বাজেটকে স্বাগত জানিয়ে আওয়ামী লীগের আনন্দ মিছিল ও সমাবেশ
ঢাকা, ১৩ জুন, ২০১৯ (বাসস) : ২০১৯-’২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেটকে জনকল্যাণ ও উন্নয়নমুখী হিসেবে উল্লেখ করে এ বাজেটকে স্বাগত জানিয়ে রাজধানীতে আনন্দ মিছিল ও সমাবেশ করেছে আওয়ামী লীগ।
আজ বৃহস্পতিবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ের দলের কেন্দ্রীয় কার্যালয়সহ বিভিন্ন থানা ও ওয়ার্ডে বাজেট ঘোষনার পর প্রস্তাবিত এই বাজেটকে অভিনন্দন জানিয়ে এই আনন্দ মিছিল বের করা হয়।
জাতীয় সংসদে আজ অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল ২০১৯-’২০ অর্থ বছরের জন্য ৫ লাখ ২৩ হাজার ১৯০ কোটি টাকার বাজেট পেশ করেন।
এ উপলক্ষ্যে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ের দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের নেতৃত্বে একটি আনন্দ মিছিল বের করা হয়। এ আনন্দ মিছিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুল হক সবুজ, সাংগঠনিক সম্পাদক হেদায়েতুল ইসলাম স্বপন এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক আকতার হোসেন।
বিকেল সাড়ে তিনটায় বাজেটকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল ও সমাবেশ করে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী যুবলীগ। সংগঠনের সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী স¤্রাটের নেতৃত্বে অনুষ্ঠিত মিছিলটি বঙ্গবন্ধু এভিনিউয়ের দলীয় কার্যালয়ে সামনে থেকে বের হয়ে শহীদ নূর হোসেন চত্বর, মুক্তাঙ্গনও পুরানা পল্টন মোড় হয়ে একই স্থানে গিয়ে শেষ হয়।
আনন্দ মিছিল পূর্ব সমাবেশে প্রস্তাবিত এই বাজেটকে গণমুখী ও উন্নয়নমুখী বাজেট হিসেবে উল্লেখ করে সমাবেশে আওয়ামী লীগের নেতারা বলেন, এই বাজেট দেশের ভবিষ্যত প্রজম্মের বসবাসের উপযোগী একটি আধুনিক রাষ্ট্র হিসেবে গড়ে তোলার লক্ষ্য পূরণের বাজেট।
তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার দেশকে ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের এবং ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিনত করার যে রূপকল্প দিয়েছে, এ বাজেট সেই লক্ষ্য বাস্তবায়নে সহায়ক হবে।
তারা আরো বলেন, এই বাজেট বাস্তবায়নের মাধ্যমে দেশ কাঙ্খিত লক্ষ্য পূরণের পথে এগিয়ে যাবে এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সমৃদ্ধ বাংলাদেশ বাস্তব রূপ লাভ করবে।
আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, জাতীয় শ্রমিক লীগ ও বাংলাদেশ ছাত্রলীগসহ দলের বিভিন্ন অঙ্গ ও সহযোগি সংগঠনও প্রস্তাবিত বাজেটকে স্বাগত জানিয়ে রাজধানীতে আনন্দ মিছিল ও সমাবেশ করেছে।
এছাড়াও রাজধানীতে আওয়ামী লীগের বিভিন্ন থানা ও ওয়ার্ড কমিটির পক্ষ থেকেও বাজেটকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল ও সমাবেশ করেছে।
বাসস/এএসজি/এমএএস/২০০০/কেএমকে