বাজিস-২ : নওগাঁয় বৈদেশিক কর্মসংস্থানে দক্ষতা ও সচেতনতা শীর্ষক কর্মশালা

187

বাজিস-২
নওগাঁ-কর্মশালা
নওগাঁয় বৈদেশিক কর্মসংস্থানে দক্ষতা ও সচেতনতা শীর্ষক কর্মশালা
নওগাঁ, ১৩ জুন, ২০১৯ (বাসস) : জেলায় আজ ‘বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা’ শীর্ষক দিনব্যপী এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সকাল সাড়ে ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নওগাঁ’র জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান।
প্রবাসী বাংলাদেশীদের কল্যাণ, নিরাপত্তা ও অধিকার নিশ্চিতকরণ এবং তাদের স্বার্থ সংরক্ষণ, নতুন শ্রমবাজার অনুসন্ধান এবং বিদ্যমান শ্রমবাজার সংরক্ষণ ও সম্প্রসারণ, মানব সম্পদ উন্নয়নের মাধ্যমে উন্নত কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি ও বৃদ্ধি করা অভিবাসন ব্যয় হ্রাসসহ অভিবাসন ব্যবস্থায় শৃংখলা প্রতিষ্ঠা এবং অভিবাসীদের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় ও জেলা প্রশাসন যৌথভাবে এ কর্মশালার আয়োজন করে।
অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি কামরুজ্জামনের সভাপতিত্বে আয়োজিত কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন প্রবাসী কল্যাণ ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপ-সচিব মোঃ আবেদ আলী এবং অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রাশিদুল হক।
কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন অনুষ্ঠানের বিশেষ অতিথি প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপ-সচিব মোঃ আবেদ আলী।
উন্মুক্ত পর্বে আলোচনা করেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক গোলাম মোঃ শাহনেওয়াজ, অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর মোঃ শরিফুল ইসলাম খান, সাপাহার মান্দা উপজেলা চেয়ারম্যান স ম জনিমুদ্দিন, সাপাহার উপজেলা নির্বাহী অফিসার কল্যাণ চৌধুরী, মান্দা উপজেলা খন্দকার মুশফিকুর ররহমান, আত্রাই উপজেলা নির্বাহী অফিসার সানাউল ইসলাম, যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক আব্দুল মান্নান, সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক নুর মোহাম্মদ, জেলা শিক্ষা অফিসার মোবারুল ইসলাম এবং নওগাঁ জেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি মোঃ কায়েস উদ্দিন।
জেলা পর্যায়ের বিভিন্ন কর্মকর্তা, উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, সাংবাদিকসহ সমাজের বিশিষ্ট ব্যক্তিবর্গ এ কর্মশালায় অংশগ্রহণ করেন।
বাসস/সংবাদদাতা/১৪৩৫/-নূসী