বাসস দেশ-৬ : উপকূলীয় প্রয়োজনীয় স্থানে জরুরি ভিত্তিতে বয়াবাতি স্থাপনের সুপারিশ

130

বাসস দেশ-৬
নৌ-সংসদীয়-কমিটি
উপকূলীয় প্রয়োজনীয় স্থানে জরুরি ভিত্তিতে বয়াবাতি স্থাপনের সুপারিশ
ঢাকা, ১২ জুন, ২০১৯ (বাসস) : নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় উপকূলীয় যেসব স্থানে বয়াবাতি স্থাপন করা প্রয়োজন জরুরী ভিত্তিতে সেসব স্থানে বয়াবাতি স্থাপনের জন্য মন্ত্রণালয়কে উদ্যোগ গ্রহণের সুপারিশ করা হয়েছে।
আজ সংসদ ভবনে নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেজর (অবঃ) রফিকুল ইসলাম, বীর উত্তম-এর সভাপতিত্বে কমিটির বৈঠকে এই সুপারিশ করা হয়।
কমিটি সদস্য নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহ্মুদ চৌধুরী, শাজাহান খান, মোঃ মজাহারুল হক প্রধান, রণজিৎ কুমার রায়, মাহফুজুর রহমান, ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, মোঃ আছলাম হোসেন সওদাগর এবং এস এম শাহজাদা বৈঠকে অংশগ্রহণ করেন।
বৈঠকে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ, মোংলা বন্দর কর্তৃপক্ষ এবং পায়রা বন্দর কর্তৃপক্ষের সার্বিক কার্যক্রম এবং তার বাস্তবায়ন অগ্রগতি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।
হাতিয়া, সন্দীপ ও ভোলার মানুষের যাতায়াত ব্যবস্থা সহজ, নিরাপদ ও নির্বিঘœ করার লক্ষ্যে জরুরী ভিত্তিতে প্রকল্প গ্রহণ ও বাস্তবায়ন করার জন্য মন্ত্রণালয়কে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণের সুপারিশও করা হয় বৈঠকে।
কমিটি নদীর ময়লা আবর্জনা পরিষ্কার ও খনন কাজ পরিচালনার জন্য নৌ-পরিবহন মন্ত্রণালয় ও পানিসম্পদ মন্ত্রণালয়সহ অন্যান্য যেসকল প্রতিষ্ঠান এই কার্যক্রম পরিচালনা করে তাদের সাথে সমন্বয় করে কাজ করার সুপারিশ করে।
এতে নৌ-পরিবহন মন্ত্রণালয়লের সচিব, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান, মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যানসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এমএন/১৬৫০/কেকে