বাজিস-১০ : শেরপুরে ‘বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

304

বাজিস-১০
শেরপুর-সেমিনার
শেরপুরে ‘বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত
শেরপুর, ১১ জুন ২০১৯ (বাসস) : ‘জেনে বুঝে বিদেশ যাই, অর্থ-সম্মান দুটোই পাই’ এ প্রতিপাদ্যকে ধারণ করে আজ জেলায় ‘বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা’ শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।
আজ মঙ্গলবার সকালে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অর্থায়নে ও তত্ত্বাবধানে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষ রজনীগন্ধায় আয়োজিত এ সেমিনারে প্রধান অতিথি ছিলেন ওয়েজ আর্নাস কল্যাণ বোর্ডের পরিচালক (অর্থ ও কল্যাণ) ও যুগ্মসচিব মো. শফিকুল ইসলাম।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শেরপুরের জেলা প্রশাসক আনার কলি মাহবুব।
মো. শফিকুল ইসলাম বলেন, চাকুরির জন্য বিদেশ গমনকারীদের সুযোগ-সুবিধা নিশ্চিত করতে সরকার কাজ করছে। বিশ্বের ১৬৮টি দেশে বাংলাদেশের জনশক্তি পাঠানো হচ্ছে। শুধুমাত্র ২০১৭ ও ২০১৮ সালে জনশক্তি পাঠানো হয়েছে ১৭ লক্ষাধিক। প্রতিবছর এখাত থেকে ১৪ থেকে ১৬ বিলিয়ন মার্কিন ডলার বৈদেশিক মুদ্রা অর্জিত হচ্ছে। জনশক্তিকে আরও দক্ষ করে গড়ে তোলা সম্ভব হলে আরও অধিক বৈদেশিক মুদ্রা অর্জিত হবে।
স্থানীয় বক্তারা শেরপুরে রিক্রুটিং এজেন্ট নিয়োগ, ডেমোঅফিস স্থাপন ও প্রতি উপজেলা থেকে গড়ে একহাজার ব্যক্তিকে বিদেশে পাঠানো, বিদেশ গমনেচ্ছুদের প্রতারণা ও দুর্ভোগ লাঘবে করনীয় বিষয়ে বক্তব্য রাখেন।
সেমিনারে বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক (উপ-সচিব) এটিএম জিয়াউল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জন কেনেডি জাম্বিল, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এবিএম এহছানুল মামুন, জেলা খামারবাড়ির উপপরিচালক আশরাফউদ্দিন, জেলা তথ্য কর্মকর্তা তাহলিমা জান্নাত লিনা, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা লুৎফুল কবীর, প্রেসক্লাবের সভাপতি শরিফুর রহমান ও সাধারণ সম্পাদক মেরাজউদ্দিন, সাংবাদিক সঞ্জীব চন্দ বিল্টু প্রমুখ।
বাসস/সংবাদদাতা/২০২০/এমকে