বাসস দেশ-২৮ : চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপরোধে পূর্বাঞ্চল রেলওয়ের প্রচারপত্র বিলি

147

বাসস দেশ-২৮
রেলওয়ের-প্রচারপত্র
চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপরোধে পূর্বাঞ্চল রেলওয়ের প্রচারপত্র বিলি
চট্টগ্রাম, ১১ জুন, ২০১৯ (বাসস) : চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ প্রতিরোধে বিশেষ প্রচারপত্র বিলি করেছে পূর্বাঞ্চল রেলওয়ে। চট্টগ্রামের দোহাজারি সেকশনে প্রচারপত্র বিলির সাথে সচেতনতামূলক মাইকিং করা হয়।
আজ সকাল থেকে দুপুর পর্যন্ত রেলওয়ে পূর্বাঞ্চলের ডিআরএম ইঞ্জিনিয়ার বোরহান উদ্দিনের নেতৃত্বে একটি টিম জনসচেতনতামূলক কর্মসূচি পালন শুরু করে। রেলওয়ে নিরাপত্তা বাহিনী (আরএনবি) এর একটি টিম এতে সহযোগিতা করেন।
পূর্বাঞ্চল রেলওয়ে সুত্র জানায়, চট্টগ্রাম রেল স্টেশন থেকে শুরু হয়ে জনসচেতনতা মূলক প্রচারণায় অংশগ্রহণকারী বিশেষ টিমটি জেলার দোহাজারি সেকশন পর্যন্ত প্রচারপত্র বিলি ও বিশেষ সচেতনতামূলক মাইকিং করেন। এসময় হ্যান্ড মাইকে অসংখ্য সচেতনতামূলক দিক নির্দেশনা প্রচার করা হয়।
এর মধ্যে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ থেকে বিরত থাকা, রেলওয়ের জমিতে অবৈধ স্থাপনা না করা, রেললাইনে মোবাইলে কথা না বলা, গবাদিপশু বেঁধে না রাখার জন্য জনসাধারণের প্রতি অনুরোধ জানানো হয়। দুপুরে বিশেষ টিমটি চট্টগ্রাম-দোহাজারি রেলওয়ে সেকশন পরিদর্শন করেন।
ডিআরএম ইঞ্জিনিয়ার বোরহান উদ্দিন বলেন, সাধারণ জনগণের মাঝে সচেতনতা বাড়াতে এ কর্মসূচি পালন করা হচ্ছে। তিনি বলেন, চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ করা আইনত দন্ডনীয় অপরাধ। পাথর নিক্ষেপকারী দেশ ও জাতির শত্রু। পাথর নিক্ষেপকারীকে ধরিয়ে দিতে সকলের প্রতি আহবান জানান তিনি।
বাসস/জিই/এসকেবি/কেসি/১৯১৫/কেকে