জুমার খুতবার পূর্বে মাদক ও জঙ্গিবাদ সম্পর্কে সচেতনতামূলক বয়ানের পরামর্শ

360

ঢাকা, ১০ জুন ২০১৯ (বাসস) : ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় মাদক ও ইয়াবার ভয়াবহ পরিণতি এবং জঙ্গিবাদ সম্পর্কে সচেতন করতে জুমার খুতবার পূর্বে বয়ান করার পরামর্শ দেয়া হয়েছে।
কমিটির সভাপতি মোঃ হাফেজ রুহুল আমীন মাদানীর সভাপতিত্বে আজ সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ পরামর্শ দেয়া হয়।
কমিটির সদস্য শওকত হাচানুর রহমান (রিমন), মনোরঞ্জন শীল গোপাল, মাহমুদ উস সামাদ চৌধুরী, মোঃ ইলিয়াস উদ্দিন মোল্লাহ, এইচ এম ইব্রাহিম, তাহমিনা বেগম এবং বেগম রত্না আহমেদ সভায় অংশগ্রহণ করেন।
সভায় আসন্ন হজ্ব ২০১৯ এর কার্যক্রম সম্পর্কে আলোচনা হয়। হাজী ক্যাম্পের সিটসহ অন্যান্য সমস্যা, ফ্লাইটের সিডিউল সঠিক সময়ে না হওয়া এবং সৌদিতে যাওয়ার পর বিভিন্ন সমস্যাসমূহ চিহ্নিত করে সকল সমস্যা নিরসনপূর্বক হাজীদের সঠিক সেবা প্রদান নিশ্চিতকরনে স্থায়ী কমিটি ও মন্ত্রণালয় একযোগে কাজ করবে বলে সভায় সিদ্ধান্ত নেয়া হয়।
সভায় সারা দেশে সনাতন ধর্মাবলম্বীদের মন্দির ও ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়ন ও সংস্কার নামক প্রকল্পের মাধ্যমে প্রায় ১৮শ’টি মন্দির, শ্মশান ও আশ্রমের উন্নয়ন ও সংস্কার কার্যক্রমের যাচাই প্রক্রিয়ায় এবং ইসলামিক ফাউন্ডেশনের বিভিন্ন কর্মসূচিতে স্থানীয় জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করার বিষয়ে সভায় ফলপ্রসূ আলোচনা হয়।
সভায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের লক্ষ্যে মন্ত্রিপরিষদ বিভাগ গঠিত দু’টি কমিটির সাথে সমন্বয়ের মাধ্যমে ‘মুজিব বর্ষ ২০২০’ উদযাপনের প্রস্তুতি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।
সভায় ধর্ম মন্ত্রণালয়ের সচিবসহ সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।