বাসস ক্রীড়া-১৪ : সূর্যের চওড়া হাসিতে অনুশীলন বাংলাদেশের

139

বাসস ক্রীড়া-১৪
ক্রিকেট-বাংলাদেশ-
সূর্যের চওড়া হাসিতে অনুশীলন বাংলাদেশের
বিস্ট্রল, ১০ জুন ২০১৯ (বাসস) : অবশেষে অনুশীলন করার সুযোগ পেল বাংলাদেশ ক্রিকেট দল। আগামীকাল শ্রীলংকার বিপক্ষে বিশ্বকাপে নিজেদের চতুর্থ ম্যাচকে সামনে রেখে আজ ব্রিস্টলের কাউন্টি গ্রাউন্ডে অনুশীলন করলো টাইগাররা। গেল দুই ম্যাচের আগে বৃষ্টির কারণে অনুশীলন করতে পারেনি বাংলাদেশ। তাই অনুশীলন করতে না পারার আক্ষেপ ছিলো মাশরাফির দলের। অবশেষে সেই আক্ষেপ ফুরালো বাংলাদেশের।
তবে ব্রিস্টলের মাটিতে গতকাল পা দিয়ে হতাশই হয়েছিলো বাংলাদেশ। কারন গতকাল দুপুরের পর থেকে অবিরামভাবে আকাশ থেকে ঝড়েছে বৃষ্টি। আবহাওয়ার পূবার্ভাসে আজও বৃষ্টির সম্ভাবনা ছিলো। কিন্তু আজ ব্রিস্টলের সকাল থেকেই সূর্যের হাসি ছিলো চওড়া। এতে চনমনে হয়ে উঠে বাংলাদেশ দল। মাঠের ভেতর অনুশীলন করার জন্য হাপিত্যেশ করছিলো মাশরাফি-তামিমরা। যা নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচের আগে সম্ভব হয়নি।
কেনিংটন ওভালে নিউজিল্যান্ডের বিপক্ষে ও কার্ডিফে ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের ম্যাচের আগের দিন অঝোর ধারায় ধরেছে বৃষ্টি। তাই অনুশীলনও পরিত্যক্ত হয়, বাধ্য হয়ে ইনডোরে ঘাম ঝড়ায় দল। কিন্তু ইনডোর, আর আউটডোরে অনুশীলন করার পার্থক্য অনেকটা পানি-তেলের মিশতে না পারার মত।
আজ সূর্যের হাসিতে পীচের পাশে তিন নেটে ব্যাটিং-বোলিং অনুশীলন করেছে বাংলাদেশ। ফিল্ডিং অনুশীলন ছিলো প্রায় তিন ঘন্টার অনুশীলনে। রান খড়ায় ভুগছেন ওপেনার তামিম ইকবাল। তাই ব্যাটিং নেটে বেশি সময় ব্যয় করতে দেখা গেছে তামিমকে। ব্যাটিং কোচ নিল ম্যাকেঞ্জির সাথে কিছ্ক্ষুণ পরপরই আলাপ-আলোচনা সেড়েছেন তামিম। নেটে ছিলেন সৌম্য, মুশফিক-মাহমুদুল্লাহরাও।
বল হাতে নেটে দীর্ঘক্ষণ ঘাম ঝড়িয়েছেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমানও। অনুশীলন শেষে আগামীকালের ম্যাচ নিয়ে টিম মিটিংও সেড়েছে বাংলাদেশ দল।
বাসস/এএসজি/এএমটি/১৯২৫/স্বব