বাসস দেশ-১২ : রাজধানীতে বিস্ফোরণে এক ব্যক্তির প্রাণহানি : আহত ৩

112

বাসস দেশ-১২
বিস্ফোরণ-নিহত
রাজধানীতে বিস্ফোরণে এক ব্যক্তির প্রাণহানি : আহত ৩
ঢাকা, ১০ জুন ২০১৯ (বাসস) : রাজধানীর শনির আখড়ার আরএস টাওয়ারের বিপরীতে একটি ভবনে অবস্থিত একটি ব্যাংকে বিস্ফোরণে এক ব্যক্তির প্রাণহানির ঘটনা ঘটেছে। এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরো তিন ব্যক্তি।
ফায়ার সার্ভিস সদর দফতরের উপ-সহকারী পরিচালক মো. নজিমুজ্জামান বাসসকে এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, আজ সোমবার সকাল ৯টা ২৩ মিনিটের দিকে এই বিস্ফোরণের ঘটনা ঘটেছে।
খবর পেয়ে সকাল সাড়ে ৯টার দিকে ঘটনাস্থলে পৌঁছৈ দমকল কর্মীরা। পৌনে ১০টার দিকে তারা আগুন নিয়ন্ত্রণে আনে। বিস্ফোরণের সময় দেয়ালের একাংশ ভেঙে নিচে পড়ে যায়। এতে ইট চাপায় ঘটনাস্থলেই মারা যান টুপি ব্যবসায়ী ফরিদ উদ্দিন (৫০)। আহত হন ভ্যান চালক সাইদুল (৩০), ফল ব্যবসায়ী জাকির হোসেন (৩৫) ও বেকারির ম্যানেজার কামাল হোসেন (৪০)। বর্তমানে তারা ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন আছেন। দুর্ঘটনার সময় তারা সবাই নিচের সড়ক দিয়ে যাচ্ছিলেন।
নজিমুজ্জামান জানান,ওই ভবনের তৃতীয় তলায় বিস্ফোরণ থেকে আগুনের সূত্রপাত হয়। তবে গ্যাসের লাইনের লিকেজ থেকে অথবা এসির বিস্ফোরণ ঘটতে পারে বলে আমরা প্রাথমিকভাবে ধারণা করছি। ফায়ার সার্ভিসের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ফায়ার সার্ভিসের পক্ষ থেকে ঘটনা তদন্তে একটি কমিটি গঠন করা হয়েছে। তদন্তের পর ঘটনার প্রকৃত কারণ জানা যাবে।
তিনি বলেন, ভবনটির তৃতীয় ও দ্বিতীয় তলায় ওই ব্যাংকের শাখা রয়েছে। আর নিচ তলায় আছে রেস্টুরেন্ট। বিস্ফোরণ হয়েছে তৃতীয় তলায় ওই ব্যাংক কার্যালয়ে।
তিনি বলেন, বিস্ফোরণে ভবনটির সামনের দেয়াল, দোতলার দেয়াল, তৃতীয় ও দ্বিতীয় তলার ফ্লোরের ছাদ ধসে পড়েছে। ওই ভবনের ডেকোরেশনও ক্ষতিগ্রস্ত হয়েছে।
বাসস/সংবাদদাতা/এমএমবি/১৮০৮/শআ