বাজিস-৯ : নওগাঁয় ‘এসডিজি’ বাস্তবায়নে স্থানীয় পরিকল্পনা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

110

বাজিস-৯
নওগাঁ-কর্মশালা
নওগাঁয় ‘এসডিজি’ বাস্তবায়নে স্থানীয় পরিকল্পনা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত
নওগাঁ ১০ জুন, ২০১৯ (বাসস) : জেলা পর্যায়ে ‘টেকসই উন্নয়ন অভিষ্ট’ (এসডিজি) বাস্তবায়ন সম্পর্কিত এক প্রশিক্ষন কর্মশালা আজ অনুষ্ঠিত হয়েছে।
নওগাঁ জেলা প্রশাসন এই কর্মশালার আয়োজন করে।
সদর উপজেলা পরিষদ মিলনায়তনে সোমবার বেলা সাড়ে ১০টায় রাজশাহীর বিভাগীয় কমিশনার মো. নুর-উর-রহমান ভিডিও কন্ফারেন্স-এর মাধ্যমে তার কার্যালয় থেকে দিনব্যপী এ কর্মশালার উদ্বোধন করেন।
নওগাঁ’র জেলা প্রশাসক মো. মিজানুর রহমানের সভাপতিত্বে কর্মশালায় মূলপ্রবন্ধ উপস্থাপন করেন অতিরিক্ত জেলা প্রশাসক মো. মাহবুবুর রহমান।
এ সময় স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচারক গোলাম মোহামদ শাহনেওয়াজ এবং অতিরিক্ত পুলিশ সুপার মো. রাশিদুল হক উপস্থিত ছিলেন।
দিনব্যপী এই কর্মশালায় অংশগ্রহনকারীরা ১০টি গ্রুপে বিভক্ত হয়ে স্থানীয় পর্যায়ে এসডিজি অর্জনে কর্মপরিকল্পনা প্রনয়ন করেন।
গ্রুপ ওয়ার্কে নওগাঁয় স্থানীয়ভাবে পর্যটন বিকাশ, নগরায়ন, কৃষি ও মৎস্য উন্নয়ন, ভেজালমুক্ত খাবার নিশ্চিতকরন, ভূপৃষ্ঠের পানি ব্যবহার করে কৃষি ও মৎস্য সম্পদের উন্নয়ন, স্থানীয় প্রতœতাত্ত্বিক স্পটসমূহের উন্নয়ন ইত্যাদি পরামর্শ উঠে আসে
কর্মশালায় জেলা পর্যায়ের কর্মকর্তা, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসার, সাংবাদিক, নাগরিক সমাজের প্রতিনিধি, শিক্ষাবিদ, ধর্মীয় নেতৃবৃন্দ, এনজিও কর্মি, পেশাজীবি সংগঠনের প্রতিনিধিবৃন্দ, ব্যবসায়ী, নারী উদ্যোক্তা, বেসরকারীখাতের প্রতিনিধিবৃন্দ. অনগ্রসর জনগোষ্ঠীর প্রতিনিধি প্রমুখ অংশগ্রহন করেন।
বাসস/সংবাদদাতা/১৭৫৬/এমকে