বাসস দেশ-২০ : নবাবগঞ্জে পুলিশের সঙ্গে গুলিবিনিময়ে সন্ত্রাসী নিহত

268

বাসস দেশ-২০
গুলিবিনিময়-সন্ত্রাসী
নবাবগঞ্জে পুলিশের সঙ্গে গুলিবিনিময়ে সন্ত্রাসী নিহত
ঢাকা, ৯ জুন, ২০১৯ (বাসস): ঢাকার নবাবগঞ্জ উপজেলায় পুলিশের সঙ্গে গুলি বিনিময়কালে সন্ত্রাসী রিপন মোল্লা (৩১) নিহত হয়েছে। আজ রোববার ভোরে এ ঘটনা ঘটে।
নবাবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তফা কামাল জানিয়েছেন, পুলিশ ঘটনাস্থল থেকে আগ্নেয়াস্ত্র ও দেশী অস্ত্র উদ্ধার করেছে। এ ঘটনায় ৬ পুলিশ সদস্য আহত হয়েছে।
ওসি জানান, শনিবার ঢাকার দক্ষিণ কেরাণীগঞ্জের শুভাঢ্যা চিতাখোলা এলাকায় অভিযান চালিয়ে রিপনকে গ্রেফতার করা হয়।
তিনি আরো জানান, পরে রাত দেড়টার দিকে রিপন মোল্লাকে নিয়ে অস্ত্র উদ্ধারে অভিযানে বের হলে পথে মাঝিরকান্দা-মহব্বতপুর সড়কের ডাঙ্গারচক এলাকায় ওঁত পেতে থাকা রিপন মোল্লার ৭/৮জন সহযোগী তাকে ছিনিয়ে নিতে পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়ে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। গুলিবিনিময়ের এক পর্যায়ে রিপন মোল্লা সহযোগীদের গুলিতে আহত হয়।
পুলিশ রিপন মোল্লাকে নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এসময় পুলিশের উপপরিদর্শক আবুল হোসেন, কাজী নাসের, এএসআই মিজানুর রহমান প্রধান, কনস্টেবল সেলিম রেজা, আ. রহমান, ড্রাইভার নোমান আহত হয়। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।
পুলিশ ঘটনাস্থল থেকে একটি বিদেশী রিভলবার, ৩ রাউন্ড গুলিসহ ধারালো অস্ত্র উদ্ধার করে ।
রিপন মোল্লা মাদারিপুর জেলার রাজৈর উপজেলার পূর্ব স্বরমঙ্গল গ্রামের (হৃদয় মঙ্গল গুচ্ছ গ্রাম) এলেন মোল্লার ছেলে। সে নবাবগঞ্জের জোড়া খুন মামলার আসামী। তার বিরুদ্ধে কেরাণীগঞ্জ, নবাবগঞ্জ ও রাজৈরসহ বিভিন্ন থানায় দুইটি হত্যা, ৫টি ডাকাতি, ১টি অস্ত্র মামলাসহ ১৩টি মামলা রয়েছে।
বাসস/সংবাদদাতা/এমএমবি/১৯৫৫/শআ