সমাজের অসহায় ও দরিদ্র মানুষের অধিকার প্রতিষ্ঠায় কাজ করছে সরকার : প্রতিমন্ত্রী মাহবুব আলী

253

হবিগঞ্জ, ৯ জুন, ২০১৯ (বাসস) : বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেছেন, আওয়ামী লীগের নেতৃত্বাধীন বর্তমান সরকার সমাজের অসহায় ও দরিদ্র মানুষের অধিকার প্রতিষ্ঠায় কাজ করছে।
আজ নবীগঞ্জ উপজেলার বদরদি গ্রামে প্রবাসী বাংলাদেশীদের উদ্যোগে দাইমুদ্দিন এতিমখানা ও হাফিজিয়া মাদ্রাসায় ফ্রি মেডিক্যাল ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন হবিগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ডাঃ মুশফিক হুসেন চৌধুরী, হবিগঞ্জ-২ (বানিয়াচং-আজমিরীগঞ্জ)-এর সংসদ সদস্য ও হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আঃ মজিদ খান, সাবেক সংসদ সদস্য আমাতুল কিবরিয়া চৌধুরী কেয়া, নবীগঞ্জ উপজেলার চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী প্রমুখ।
মাহবুব আলী বলেন, আধুনিক বাংলাদেশের রূপকার প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার সমাজের সকল স্তরের মানুষের শিক্ষা, চিকিৎসা, বাসস্থানসহ সকল মৌলিক অধিকার নিশ্চিত করতে প্রতিনিয়ত কাজ করছে।
প্রতিমন্ত্রী বলেন, মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে প্রতিষ্ঠিত মূল্যবোধ বাস্তবায়নের মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে কাজ করছে বর্তমান সরকার। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ইতোমধ্যে সামাজিক নিরাপত্তা কর্মসূচির মাধ্যমে সমাজের অবহেলিত অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন। বাংলাদেশের প্রতিটি নাগরিকের জন্য শিক্ষা, স্বাস্থ্য সেবা ও আবাসনের অধিকার নিশ্চিত করার জন্য কমিউনিটি ক্লিনিকসহ বিভিন্ন পরিকল্পনা ইতিমধ্যেই বাস্তবায়ন করেছে। বাংলাদেশের প্রতিটি কমিউনিটি ক্লিনিকে বর্তমানে বিভিন্ন ধরনের ওষুধ বিনামূল্যে বিতরণ করা হয়।
মাহবুব আলী বলেন, সমাজের সকলের ন্যায্য ও প্রাপ্য অধিকার প্রতিষ্ঠিত না হলে সমাজে কাংখিত শান্তি ও নিরাপত্তা নিশ্চিত হবে না। বর্তমান সরকার সকলের ন্যায্য ও প্রাপ্য অধিকার নিশ্চিত করতে কাজ করছে। প্রতিমন্ত্রী সমাজের বিত্তবানদের দরিদ্র ও অসহায় মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়ে বলেন, দরিদ্র মানুষকে সহায়তা করা সমাজের বিত্তবান মানুষদের নৈতিক দায়িত্ব। আমাদের সকলেরই এ দায়িত্ব পালনে সচেতন থাকতে হবে।