বাসস দেশ-১১ : ঈদে যাত্রীসেবায় আমরা সন্তুষ্ট : নৌ পরিবহন প্রতিমন্ত্রী

116

বাসস দেশ-১১
ঈদ-শুভেচ্ছা-খালিদ
ঈদে যাত্রীসেবায় আমরা সন্তুষ্ট : নৌ পরিবহন প্রতিমন্ত্রী
ঢাকা, ৯ জুন, ২০১৯ (বাসস) : নৌপরিবহন প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, ঈদে নৌপরিবহন খাতে যাত্রীসেবা শতভাগ সঠিকভাবে দিতে না পারলেও আমরা সন্তুষ্ট।
রোববার সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে কর্মকর্তা-কর্মচারি ও সাংবাদিকদের সঙ্গে ঈদ পরবর্তী শুভেচ্ছা বিনিময় সভায় তিনি এ কথা বলেন।
তিনি বলেন, যাত্রীসেবা নিশ্চিতে আমাদের সক্ষমতা বৃদ্ধি করতে হবে। তাই আরো বেশি যাত্রীসেবা নিশ্চিতে সকলের সহযোগিতা প্রয়োজন।
সকলের সম্মিলিত প্রচেষ্টায় নৌপরিবহন খাতে যাত্রীসেবা আরও উন্নত ও স্বাচ্ছন্দ্যময় করে তোলা হবে বলে জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, আমরা ধারাবাহিকতা ধরে রাখতে পেরেছি, দুর্ঘটনামুক্ত এই ঈদ করতে পেরেছি। এজন্য আমি মন্ত্রণালয় এবং এর অধীনস্থ বিআইডব্লিউটিএ ও বিআইডব্লিউটিসির কর্মকর্তাদের ধন্যবাদ জানাচ্ছি।
তিনি বলেন, বিজিএমইএ ও বিকেএমইএ-তে একসাথে ছুটি দেয়ায় সড়ক, নৌ ও রেলপথে বাড়তি চাপ পড়েছে। ভবিষ্যতে এসব বিষয়গুলো সমাধানে চেষ্টা করব। আমরা এককভাবে নয়, সম্মিলিতভাবে ঈদের আনন্দ ভাগ করে নিতে চাই।
খালিদ মাহমুদ বলেন, সদরঘাটে যাত্রীসেবা আরো স্বাচ্ছন্দ্যময় করতে এর স্পেস বৃদ্ধিসহ জেটি, গ্যাংওয়ে ও পন্টুন সংখ্যা বাড়ানো হবে। পর্যায়ক্রমে পাটুরিয়া-দৌলতদিয়া, আরিচা-নগরবাড়ী, ভোলা-লক্ষীপুর এবং চাঁদপুর লঞ্চঘাটের স্পেস বৃদ্ধি করা হবে।
নদীর তীর দখল মুক্ত ও দূষণরোধে উচ্ছেদ অভিযান চলমান থাকবে বলে জানিয়ে খালিদ মাহমুদ চৌধুরী বলেন, নদী তীর দখল ও দূষণরোধে উচ্ছেদ অভিযান চলমান থাকবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নদী পথ খননে অধিক গুরুত্ব দিয়েছেন। ১০ হাজার কিলোমিটার নৌপথ খননের পরিকল্পনা রয়েছে।
শুভচ্ছো বিনিময় কালে নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মো. আবদুস সামাদ উপস্থিত ছিলেন।
বাসস/এএসজি/বিকেডি/১৭০৫/-এসই