বাজিস-৩ : মেহেরপুরে বাঘডাসা উদ্ধার

126

বাজিস-৩
মেহেরপুর-বাঘডাসা উদ্ধার
মেহেরপুরে বাঘডাসা উদ্ধার
মেহেরপুর, ৯ জুন, ২০১৯ (বাসস) : জেলার সদর উপজেলার সুবিদপুর গ্রামে স্থানীয় বাসিন্দাদের হাতে আটক একটি বিলুপ্ত প্রায় বাঘডাসাকে উদ্ধার করা হয়েছে।
আজ রোববার দুপুরে খবর পেয়ে মেহেরপুরের জেলা প্রশাসক মো. আতাউল গণি প্রাণীটিকে উদ্ধার করে জেলা প্রাণীসম্পদ কার্যালয়ের কাছে চিকিৎসার জন্য দিয়েছেন।
জানা গেছে, সদর উপজেলার সুবিদপুর গ্রামের একটি মৎস খামার এলাকা থেকে বাঘডাসাটিকে শনিবার মধ্যরাতে আটক করে গ্রামবাসি। তারা বাঘডাসাটিকে পিটিয়ে আহত করে রশি দিয়ে একটি গাছের সাথে বেঁধে রেখেছিল। সেখানে ডোরাকাটা এই প্রাণীটিকে দেখতে স্থানীয় বাসিন্দারা ভিড় করে।
মৎস খামারের পাহারাদার কামাল হোসেন জানান, মধ্যরাতে প্রাণীটি পুকুরে নেমে মাছ ধরছিল। সেসময় তার চিৎকারে লোকজন এসে প্রাণীটিকে আটক করে।
পরে আজ রোববার দুপুরে খবর পেয়ে জেলা প্রশাসক মো. আতাউল গণি প্রাণীটিকে উদ্ধার করে জেলা প্রাণীসম্পদ কার্যালয়ের কাছে চিকিৎসার জন্য দিয়েছেন।
জেলা প্রাণীসম্পদ কর্মকর্তা জাহাঙ্গীর আলম বলেন, ‘আহত বাঘডাসাটি চিকিৎসায় এখন অনেকটা সুস্থ। তবে আরও কয়েকদিন চিকিৎসা দিতে হবে। সুস্থ হলে স্থানীয় বন বিভাগের কর্মকর্তাদের কাছে প্রাণীটি হস্তান্তর করা হবে।’
বাসস/সংবাদদাতা/১৬৪০/-এমকে