বাসস দেশ-১৪ : বিশ্ব অ্যাক্রেডিটেশন দিবস আগামীকাল

304

বাসস দেশ-১৪
বিশ্ব-অ্যাক্রেডিটেশন-দিবস
বিশ্ব অ্যাক্রেডিটেশন দিবস আগামীকাল
ঢাকা, ৮ জুন, ২০১৯ (বাসস) : বিভিন্ন কর্মসূচির মাধ্যমে রোববার দেশে ‘বিশ্ব অ্যাক্রেডিটেশন দিবস’ উদযাপিত হবে।
চলতি বছর দিবসটির প্রতিপাদ্য হচ্ছে- ‘অ্যাক্রেডিটেশন : সাপ্লাই চেইনে মূল্য সংযোজন করে।’
রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিবসটি উপলক্ষে আজ পৃথক বাণী দিয়েছেন।
এ উপলক্ষে রোববার সকাল ১১টায় মতিঝিলে শিল্প মন্ত্রণালয়ের সম্মেলনে কক্ষে (কক্ষ নং: ৩০৬) বাংলাদেশ অ্যাক্রেডিটেশন বোর্ড (বিএবি) এবং ঢাকা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির (ডিসিসিআই) যৌথ উদ্যোগে ‘অ্যাক্রেডিটেশন : সাপ্লাই চেইনে মূল্য সংযোজন করে’ শীর্ষক এক সেমিনারের আয়োজন করা হয়েছে।
সেমিনারে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন প্রধান অতিথি এবং শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।
রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তাঁর বাণীতে বলেন, বিশ্বায়নের এ যুগে পণ্য ও সেবা সরবরাহ শৃঙ্খলে অ্যাক্রেডিটেশন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে।
তিনি দৃঢ় প্রত্যাশা ব্যক্ত করেন যে, উৎপাদক থেকে শুরু করে ভোক্তা পর্যায়ে সকলের আস্থা অর্জনে বাংলাদেশ অ্যাক্রেডিটেশন বোর্ড, বিভিন্ন সরকারি সংস্থা ও ব্যবসায়িক সম্প্রদায়সহ সংশ্লিষ্ট সকলে সমন্বিত উদ্যোগ গ্রহণ করবেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর বাণীতে বিশ্ব অ্যাক্রেডিটেশন দিবস ২০১৯ উপলক্ষে গৃহীত কর্মসূচির সাফল্য কামনা করেছেন।
তিনি দৃঢ় আস্থা প্রকাশ করেন যে, বাংলাদেশ অ্যাক্রেডিটেশন বোর্ড মান বিষয়ক নীতি নির্ধারণ, জাতীয় মান অবকাঠামোর উন্নয়ন এবং টেকসই সাপ্লাই চেইন গড়ে তোলার মাধ্যমে রপ্তানি বাণিজ্যে বাংলাদেশের অবস্থান সুসংহত করতে আগামী দিনেও ইতিবাচক অবদান রাখবে।
বাসস/সবি/এমএন/১৯৩১/এসই