বাসস ক্রীড়া-১৩ : টসে হেরে ব্যাটিয়ে আফগানিস্তান

190

বাসস ক্রীড়া-১৩
ক্রিকেট-বিশ্বকাপ
টসে হেরে ব্যাটিয়ে আফগানিস্তান
টনটন, ৮ জুন, ২০১৯ (বাসস) : আইসিসি ক্রিকেট বিশ্বকাপের ত্রয়োদশ ও দিনের দ্বিতীয় ম্যাচে টনটনে টস জিতে আফগানিস্তানকে আগে ব্যাটিং করতে পাঠিয়েছেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন।
টুর্নামেন্টে উভয় দলেরই এটা তৃতীয় ম্যাচে। আগের দুই ম্যাচের দু’টিতেই জয় পেয়েছে গত আসরের রানার্স আপ নিউজিল্যান্ড। পক্ষান্তরে দুই ম্যাচের দু’টিতেই হেরেছে দ্বিতীয়বারের মত ৫০ ওভারের বিশ্বকাপ খেলতে নামা উপমহাদেশের দল আফগানিস্তান।
গত ম্যাচের দল থেকে বেশ কয়েটি পরিবর্তন এনে সেরা একাদশ সাজাতে হয়েছে আফগানিস্তানকে। ওপেনার মোহাম্মদ শাহজাদ ইনজুরির কারণে টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করায় তার পরিবর্তে সুযোগ পাওয়া ইকরাম আলী খিল উইকেটরক্ষক হিসেবে একাদশে সুযোগ পেয়েছেন। বিশ্রাম দেয়া হয়েছে দৌলত জাদরানকে। তার পরিবর্তে সুযোগ পেয়ছেন আফতাব আলম। শাহজাদের পরিবর্তে ওপেনার হিসেবে খেলবেন নুর আলী জাদরান।
দল:
আফগানিস্তান : ইকরাম আলী খিল (উইকেটরক্ষক), হযরতউল্লা জাজাই, রহমত শাহ, হাশমতউল্লাহ শাহিদি, নজিবউল্লাহ জাদরান, মোহাম্মদ নবী, গুলবাদিন নাইব(অধিনায়ক), রশিদ খান, হামিদ হাসান, আফতাব আলম, নুর আলী জাদরান।
নিউজিল্যান্ড: মার্টিন গাপটিল, কলিন মুনরো, কেন উইলিয়ামসন (অধিনায়ক), রস টেইলর, টম লাথাম, জেমস নিশাম. কলিন ডি গ্র্যান্ডহোম, মিচেল স্যান্টনার, ম্যাট হেনরি, লোকি ফার্গুসন ট্রেন্ট বোল্ট।
বাসস/স্বব/১৮২৫/ মোজা/নীহা