ভারতীয় বাউন্সার সম্পর্কে অস্ট্রেলিয়াকে পন্টিংয়ের সতর্ক বার্তা

251

লন্ডন, ৮ জুন, ২০১৯ (বাসস) : চলতি বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে কস্ট করে জয় পেতে হয়েছে বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে। তবে এ ম্যাচে শর্ট পিচ বলে অসিদের দুর্বলতা ছিল চোখে পড়ার মত। আাগমীকাল বিশ্বকাপে শক্তিশালী ভারতের মুখোমুখি হবে অস্ট্রেলিয়া। এ ম্যাচে ভারত দলে একজন অতিরিক্ত ফাস্ট বোলার রাখতে পারে বলে আশা করছেন অস্ট্রেলিয়ার সহকারী কোচ রিকি পন্টিং।
ট্রেন্ট ব্রিজে ওয়েস্ট ইন্ডিজের পেস আক্রমন অস্ট্রেলিয়ার টপ অর্ডার ধ্বসিয়ে দিয়েছে। অষ্টম ওভারেই মাত্র ৩৮ রানে ৪ উইকেট হারায় অসিরা। ওশানে থমাসের একটি বল উসমান খাজার হেলমেটে লাগলে টপ অর্ডারের দুর্বলতা আরো বেশি ধরা পড়েছে।
স্টিভ স্মিথের ৭২ এবং নাথান কালটার নাইলের ৯২ রানের সুবাদে সম্মানজনক ২৮৮ রান তুলতে সক্ষম হলেও এক ওভার আগেই গুটিয়ে যায় অস্ট্রেলিয়া।
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচে মোহাম্মদ সামির পেসের চেয়ে ভুবনেশ্বর কুমারের সুয়িংকেই বেছে নেয় ভারত। তবে ওভালের পিচে তারা হয়তো অতিরিক্ত একজন পেসার একাদশে রেখে দুই স্পিনারের পরিবর্তে একজনকে রাখতে পারে বলে মনে করছেন পন্টিং।
বর্তমানে আইসিসি র‌্যাংকিংয়ের শীর্ষ বোলার জসপ্রিত বুমরাহ সম্পর্কে পন্টিং বলেন,‘ আমরা জানি নতুন বলে বুমরাহ খুবই ভাল একজন বোলার এবং আমি নিশ্চিত তিনি কিছু শর্ট পিচ বল করবেন।’
‘ভুবনেশ্বরের পেস কিংবা বাউন্স নিয়ে সম্ভবত খুব বেশি চিন্তা করতে হবেনা। হার্ডিক পান্ডিয়া কিছু সমস্যায় ফেলতে পারে। সুতরাং সব কিছু চিন্তা করেই তারা দল নিয়ে মাঠে নামতে পারে। তারা হয়তোবা মাত্র একজন অফ স্পিনার এবং দ্বিতীয় স্পিনার হিসেবে অলরাউন্ডার কেদার যাদবকে রেখে আরেকজন ফাস্ট বোলার খেলাতে পারে। ’
তিনবার বিশ্বকাপ জয়ী পন্টিং বলেন বিষয়টি নিয়ে তিনি উসমান খাজা ও একটি শর্ট বল খেলতে গিয়ে অযাচিতভাবে নিজের উইকেটটি বিলিয়ে দেয়া গ্লেন ম্যাক্সওয়েলের সঙ্গে আলোচনা করবেন।
পন্টিং বলেন,‘ আপনাকে মানিয়ে নেয়ার একটি উপায় বের করতে হবে এবং বুঝতে হবে এমন একটা ওভারই শেষ ওভার নয়।’