ঈদের ছুটি শেষে বন্দরনগরীতে ফিরছেন কর্মজীবীরা

238

চট্টগ্রাম, ৮ জুন, ২০১৯ (বাসস) : ঈদের দীর্ঘ ছুটি শেষে কর্মস্থল- বন্দর নগরীতে ফিরতে শুরু করেছেন কর্মজীবী মানুষ। গ্রামের বাড়িতে প্রিয়জনের সঙ্গে ঈদআনন্দ ভাগাভাগি করে আবারও ইট-কাঠ-পাথরের নগরীতে ব্যস্ততায় মিশে যাবেন তারা।
আজ শনিবার শিক্ষা প্রতিষ্ঠান ছাড়া সকল সরকারি ও বেশিরভাগ বেসরকারি প্রতিষ্ঠানের ছুটি শেষ। রোববার থেকে আবার কর্মচঞ্চল্য শুরু হবে নগরে। তাই প্রথম দিন অফিস করতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে সড়ক, নৌ, রেলপথ ও বিমানে পরিবার-পরিজন নিয়ে নগরীতে ফিরছেন কর্মজীবীরা। আজ শনিবার বিকালে চট্টগ্রাম রেলওয়ে স্টেশনে গিয়ে দেখা গেছে, দেশের বিভিন্ন অঞ্চল থেকে ঈদ শেষে ফিরছেন মানুষ। ভিড়ও খুব বেশি।
ট্রেনে ঢাকা থেকে ফেরা একটি বেসরকারি প্রতিষ্ঠানের সিইও আসিফ ইকবার আলী জানান, ‘কাল থেকে আবার শুরু হবে অফিস। তাই ঢাকায় প্রিয়জনদের সাথে ঈদ করে আজ পরিবার-পরিজন নিয়ে ট্রেনে করে চট্টগ্রাম ফিরলাম। টিকিট কাটা ছিলো তাই কোন ঝামেলা হয়নি, জার্নি স্বাস্তিদায়ক ছিলো।’ আর রেলের সেবা আগের তুলনায় সন্তোষজনক বলে তিনি মন্তব্য করেন।
নগরীর বহদ্দারহাট, কদমতলী বিআরটিসি টার্মিনাল, আলংকার মোড়, গরীবুল্লাহ শাহ মাজার সংলগ্ন দূরপাল্লার বাস স্টেশন ও শুভপুর বাস টার্মিনালে বাসে করে নগরীতে ফিরতে দেখা গেছে কর্মজীবী মানুষদের।
বিআরটিসি টার্মিনালের হানিফ কাউন্টারের ম্যানেজার স্বপন জানান, ‘বেশিরভাগ প্রতিষ্ঠানে শনিবার ছুটি শেষ। তাই আজ রাতের মধ্যে অনেকে নগরীতে ফিরতে চেষ্টা করবেন। তাই আজকের দিনে চাপ একটু বেশি।’
আজ দুপুরে অলংকার মোড়ে স্টার লাইন বাসস্ট্যন্ডে কথা হয় ফেনী থেকে আসা ব্যাংক কর্মকর্তা সিরাজুল ইসলামের সাথে। তিনি জানালেন ‘কাল অফিস খুলবে তাই আজই চলে এলাম। আমার বাড়ি দুই-আড়াই ঘণ্টার পথ তারপরও রাতে ভিড় হতে পারে তাই সকালেই বাড়ি থেকে রওনা হয়েছি। রাস্তায় কোন জ্যাম ছিলো না।’