ব্রাজিল দলে নেইমারের পরিবর্তে উইলিয়ান

252

রিও ডি জেনিরো, ৮ জুন ২০১৯ (বাসস) : ইনজুরি আক্রান্ত নেইমারের পরিবর্তে কোপা আমেরিকায় ব্রাজিল দলে ডাক পেয়েছেন চেলসি তারকা উইলিয়ান। ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন (সিবিএফ) শুক্রবার এই তথ্য নিশ্চিত করেছে।
৩০ বছর বয়সী উইলিয়ানের অন্তর্ভূক্তি অনেককেই বিস্মিত করেছে। দেশটির গণমাধ্যমের দাবী ছিল নেইমারের অনুপস্থিতিতে জাতীয় দলে অন্তর্ভূক্ত হতে যাচ্ছেন রিয়াল মাদ্রিদের তরুন তুর্কি ভিনসিয়াস জুনিয়র ও টটেহ্যামের লুকাস মৌরার মধ্যে যেকোন একজন।
এক বিবৃতিতে সিবিএফ থেকে জানানো হয়েছে, ‘প্রতিযোগিতার নিয়মানুযায়ী নেইমারের ইনজুরি রিপোর্টের বিস্তারিত কনমেবল’এ পাঠানো হয়েছে। তাদের কাছ থেকে অনুমতি পাওয়ার পরই উইলিয়ানকে নতুন করে দলে ডাকা হয়েছে।’
২০১৩ সাল থেকে চেলসিতে খেলা উইলিয়ান গত দুটি বিশ্বকাপে ব্রাজিলের প্রতিনিধিত্ব করেছেন। গত ২৯ মে ইউরোপা লিগের ফাইনালে আর্সেনালের বিপক্ষে ব্লুজদের ৪-১ গোলের জয়ের ম্যাচটিতে তিনি বদলী হিসেবে দলে ছিলেন। সেলেসাওদের হয়ে এ পর্যন্ত খেলেছেন ৬৫টি ম্যাচ। সর্বশেষ ক্যামেরুনের বিপক্ষে একটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচে তিনি ব্রাজিলের জার্সি গায়ে মাঠে নেমেছিলেন।
বুধবার কাতারের বিপক্ষে ২-০ গোলের জয়ী প্রীতি ম্যাচে গোঁড়ালির ইনজুরির কারনে কোপা আমেরিকা থেকে ছিটকে পড়েছেন নেইমার। ম্যাচের ২০ মিনিটে নেইমারের এই ইনজুরিতে স্বাগতিক হিসেবে ব্রাজিলের দু:শ্চিন্তার মাত্রাটা আরো বেড়ে গিয়েছে। ইতোমধ্যেই পিএসজির পক্ষ থেকে জানানো হয়েছে নেইমারের পুনবার্সন প্রক্রিয়া শুরুর আগে আগামী ৭২ ঘন্টা ক্লাবের মেডিকেল দল তাকে পর্যবেক্ষনে রাখবে।