বাসস ক্রীড়া-৭ : বিশ্বকাপে কেউ স্পষ্ট ফেবারিট নয় : বোর্ডার

291

বাসস ক্রীড়া-৭
ফেবারিট-বোর্ডার
বিশ্বকাপে কেউ স্পষ্ট ফেবারিট নয় : বোর্ডার
লন্ডন, ৭ জুন, ২০১৯ (বাসস) : অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক এ্যালান বোর্ডারের মতে এই বিশ্বকাপে কোন দলই এখন পর্যন্ত নিজেদের স্পষ্ট ফেবারিট হিসেবে তুলে ধরতে পারেনি। কারণ এ পর্যন্ত দেখা গেছে অংশ গ্রহণকারী দশটি দলই একে অপরকে হারাতে সক্ষম।
এখন পর্যন্ত শুধুমাত্র নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া এবং ভারতই অপরাজিত আছে। আগামী রোববার দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হতে যাচ্ছে ভারত-অস্ট্রেলিয়া।
আইসিসির এক কলামে বোর্ডার লিখেছেন, ‘এই মুহূর্তে অবশ্যই কোন দলকে স্পষ্ট ফেবারিট মনে হচ্ছেনা। মুলত সব দলই দেখাচ্ছে যে, তারা একে অপরকে হারাতে সক্ষম। এটাই প্রথম দিকের ম্যাচগুলোর মূল বিষয়।’
গত সোমবার ফেবারিট ইংল্যান্ডকে হারিয়ে এ পর্যন্ত টুর্নামেন্টে সবচেয়ে বড় আপসেট ঘটিয়েছে পাকিস্তান। তার এক দিন পরই দক্ষিণ আফ্রিকাকে হারিয়েছে বাংলাদেশ।
বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া তাদের প্রথম ম্যাচে সহজেই আফগানিস্তানকে হারিয়েছে। তবে বৃহস্পতিবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৫ রানে জয় পেতে অনেক বেগ পেতে হয়েছে অসিদের।
১৯৮৭ বিশ্বকাপ জয়ী অস্ট্রেলিয়ার অধিনায়কত্ব করা বোর্ডার বলেন, তার দলের এখনো উন্নতি করার অনেক ক্ষেত্র আছে এবং ২০১১ বিশ্বকাপ জয়ী ভারতের বিপক্ষে ম্যাচের পর তাদের সম্ভাবনা সম্পর্কে একটা পরিষ্কার ধারণা পাওয়া যেতে পারে।
তিনি আরো বলেন, ‘পরের ম্যাচ বড় বাধা হবে ভারত। অস্ট্রেলিয়ার জন্য এটা কঠিন বাধা। তবে যেহেতু ভাল দুটি দলের মধ্যে খেলা খেলা হচ্ছে। তাই এরপর টুর্নামেন্টের বাকি ম্যাচগুলোতে কি হতে পারে আমরা সে বিষয়ে একটা ভাল ধারণা পাওয়া যেতে পারে।’
বাসস/১৮৩৭/স্বব