কালিয়াকৈর উপজেলাকে একটি আদর্শ উপজেলায় পরিণত করা হবে : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

583

গাজীপুর, ৬ জুন, ২০১৯ (বাসস) : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক এমপি বলেছেন, শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, ক্রীড়াসহ সকল ক্ষেত্রেই কালিয়াকৈরকে একটি আদর্শ উপজেলায় পরিণত করা হবে।
আজ গাজীপুর জেলার কালিয়াকৈর উপজেলার বিভিন্ন ইউনিয়নে ঈদ পরবর্তী শুভেচ্ছা বিনিময়কালে এবং গোসাত্রা ডা. জলিলুর উচ্চ বিদ্যালয় মাঠে ঈদ পুনর্মিলনী ও প্রীতি ফুটবল ম্যাচে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।
মোজাম্মেল হক বলেন, কালিয়াকৈর উপজেলাকে দেশের অন্যতম শ্রেষ্ঠ উপজেলায় পরিণত করতে প্রয়োজনীয় সবকিছু করা হবে। এখানে যানজট নিরসনে রাস্তাসমূহ প্রশস্তকরণ এবং ফ্লাইওভার নির্মাণ করা হয়েছে। দেশের প্রথম বঙ্গবন্ধু হাইটেক সিটি স্থাপনের মাধ্যমে অনেক বেকার যুবকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়েছে। বঙ্গবন্ধু ডিজিটাল বিশ্ববিদ্যালয়ের কাজ শুরু হয়েছে।
যেসব উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে সেগুলোর মান নিশ্চিত করার জন্য উপস্থিত জনপ্রতিনিধিদের প্রতি আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, সফল রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকারের উন্নয়ন অগ্রযাত্রা কেউ থামিয়ে দিতে পারবে না। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত দেশের কাতারে পৌঁছে যাবে।
মন্ত্রী বলেন, দেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। এবছর প্রথমে ধানের মূল্য কম থাকলেও সরকারি হস্তক্ষেপে দ্রুত তা নিয়ন্ত্রণে চলে আসে। খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকান্ড সরকারের পৃষ্ঠপোষকতার কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, সরকারের সার্বিক পৃষ্ঠপোষকতায় বাংলাদেশ ক্রীড়াক্ষেত্রেও উল্লেখযোগ্য সফলতা লাভ করেছে। মন্ত্রী তাঁর বক্তব্যে মাদক থেকে দূরে থাকার জন্য যুবসমাজের প্রতি আহ্বান জানান।
ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে কালিয়াকৈর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. কামাল উদ্দিন সিকদার, ভাইস চেয়ারম্যান সেলিম আহম্মেদ আজাদ, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. মুরাদ কবির প্রমুখ উপস্থিত ছিলেন।
মন্ত্রী এর আগে ঈদ পরবর্তী শুভেচ্ছা বিনিময়ের জন্য কালিয়াকৈর পৌরসভা, মৌচাক, মধ্যপাড়া, গোয়ালি, ফুলবাড়িয়া, চাপাই, সূত্রাপুর, ঢালজোড়া ইউনিয়নের বিভিন্ন স্থানে সংক্ষিপ্ত সমাবেশে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।