সারাদেশে ঈদ জামাত অনুষ্ঠিত : দেশ, জাতি ও মুসলিম উম্মাহর কল্যাণে বিশেষ মোনাজাত

323

ঢাকা,৫ জুন,২০১৯ (বাসস) : দেশ,জাতি ও মুসলিম উম্মাহর শান্তি, কল্যাণ ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাতের মধ্যদিয়ে আজ সারাদেশে ঈদ-উল-ফিতরের জামাত অনুষ্ঠিত হয়েছে।
বাসস’র জেলা সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদনে এ কথা জানানো হয়।
কুষ্টিয় থেকে বাসস’র জেলা প্রতিনিধি জানিয়েছেন, আজ সকালে অঝর ধারায় বৃষ্টিপাতের মধ্যেও কুষ্টিয়ার ২ শতাধিক মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে।
জেলা সদরের ডিসি কোর্ট প্রঙ্গণস্থ কেন্দ্রীয় ঈদগাহে সকাল সাড়ে ৭টায় ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে কুষ্টিয়ার কেন্দ্রীয় জামে মসজিদে সকাল ৮টায় ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়।
কুষ্টিয়া জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন, সদর উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান আতাসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ও প্রশাসনিক কর্মকর্তারা ঈদের প্রধান জামাতে অংশগ্রহণ করেন।
খুৎবা পাঠ শেষে দেশ, জাতি ও মুসলিম উম্মাহর শান্তি, কল্যাণ ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।
বাসস’র শরীয়তপুর সংবাদদাতা জানান, বিপুল উৎসাহ উদ্দীপনা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের পাশাপাশি কঠোর নিরাপত্তা ব্যবস্থার মধ্যদিয়ে এ জেলার ২ শতাধিক স্থানে ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হয়েছে।
শরীয়তপুর কেন্দ্রীয় ঈদগাহ মাঠে বুধবার সকাল ৮টায় এ জেলার প্রধান ঈদ জামাত অনুষ্ঠিত হয়।
শরীয়তপুর-১ আসনের এমপি ইকবাল হোসেন অপু, শরীয়তপুর পৌরসভার মেয়র রফিকুল ইসলাম কোতোয়ালসহ জেলার সরকারী বেসরকারী উর্ধ্বতন কর্মকর্তা-কর্মচারী, রাজনৈতিক ব্যাক্তিত্ব ও সর্বস্তরের ধর্মপ্রাণ মুসল্লিরা ঈদের প্রধান জামাতে অংশ নেন।
নামাজ শেষে মুসলিম উম্মাহর শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।
এছাড়াও ঈদ উপলক্ষে জেলার বিভিন্ন এতিমখানা, জেলখানা ও দুস্থদের মাঝে বিশেষ খাবার পরিবেশন করা হয়।
বরিশাল থেকে বাসস’র সংবাদদাতা জানান, বরিশাল মহানগরীর হেমায়েত উদ্দিন কেন্দ্রীয় ঈদগাহ সকাল ৮টায় ঈদ-উল-ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হয়।
বরিশাল সিটি কর্পোরেশন মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ ও পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কর্নেল (অবসরপ্রাপ্ত) জাহিদ ফারুক শামীমসহ বর্তমান ও সাবেক সংসদ সদস্যবৃন্দ, বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসকসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা প্রধান জামাতে অংশ গ্রহণ করেন।
নামাজ শেষে দেশ, জাতি ও মুসলিম উম্মাহর কল্যাণ, শান্তি ও অগ্রগতি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।