অপরাধ দমনে পুলিশ এখন কার্যকর ভূমিকা রাখছে : গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী

364

পিরোজপুর, ৪ জুন, ২০১৯ (বাসস) : গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন বাংলাদেশের পুলিশ বাহিনী এখন একটি পেশাদারী প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। সন্ত্রাস, জঙ্গীবাদ, মাদক, ইভটিজিং সহ বিভিন্ন ধরনের অপরাধ দমনে পুলিশ এখন কার্যকর ভূমিকা রাখছে।
মন্ত্রী আজ পিরোজপুর জেলা পুলিশের আয়োজনে পুলিশ লাইনে অনুষ্ঠিত দোয়া ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
পিরোজপুরের ভারপ্রাপ্ত পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেনের এর সভাপতিত্বে এ অনুষ্ঠানে পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, পৌর মেয়র আলহাজ্ব মো. হাবিবুর রহমান মালেক অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন।
গৃহায়ন ও গণপুর্ত মন্ত্রী বলেন, বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। আইন-শৃঙ্গলা নিয়ন্ত্রণে রাখাসহ পুলিশ বাহিনীর উপরে এখন অনেক গুরুত্বপূর্ণ দায়িত্ব রয়েছে। বাংলাদেশ পুলিশ অত্যন্ত দক্ষতার সাথে এসব দায়িত্ব পালন করে দেশবাসীর আস্থা অর্জনে সক্ষম হয়েছে।
তিনি বলেন, “আমি আশা করি বাংলাদেশের পুলিশ যারা বঙ্গবন্ধুর স্বাধীনতার ঘোষনার সাথে সাথে রাজারবাগে থ্রিনট-থ্রি রাইফেল নিয়ে হানাদার পাঞ্জাবীদের মোকাবেলা করেছে এবং অকাতরে জীবন দিয়েছে তাঁরা জনগণের বন্ধু হিসেবে দেশবাসীর মন জয় করতে পারবে।”
ইফতার ও দোয়া মাহফিলে পিরোজপুরের জেলা পরিষদের চেয়ারম্যান মহিউদ্দিন মহারাজ, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী বিশ্বনাথ বনিকসহ সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিকসহ বিভিন্ন পেশাজীবী মানুষ ্উপস্থিত ছিলেন।