বাজিস-৭ : দিনাজপুরে দেশের বৃহত্তম ঈদ জামাতের প্রস্তুতি সম্পন্ন

541

বাজিস-৭
দিনাজপুর-ঈদ জামাত
দিনাজপুরে দেশের বৃহত্তম ঈদ জামাতের প্রস্তুতি সম্পন্ন
দিনাজপুর, ৩ জুন, ২০১৯ (বাসস) : দিনাজপুরের গোর-এ শহীদ কেন্দ্রীয় ঈদগাহে পবিত্র ঈদ-উল ফিতরের প্রধান জামাতে পাঁচ লক্ষাধিক মুসল্লির উপস্থিতি নিশ্চিত করতে জেলা ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নানা উদ্যোগ নেয়া হয়েছে।
দিনাজপুরের জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম জানান, স্থানীয় গোর-এ শহীদ কেন্দ্রীয় ঈদগাহে এবারের পবিত্র ঈদ-উল ফিতরের প্রধান জামাত সকাল সাড়ে ৮টায় অনুষ্ঠিত হবে। জামাতে পাঁচ লক্ষাধিক মুসল্লির অংশগ্রহণ নিশ্চিত করার লক্ষ্যে গত কয়েকদিন ধরে জেলা প্রশাসন ও ১৩টি উপজেলার প্রশাসনের পক্ষ থেকে প্রচারনা চালানো হয়েছে।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, বিগত তিন-চারদিন ধরে বৃষ্টির ফলে মাঠের কিছু অংশে জমে থাকা পানি বালু দিয়ে ও অন্যভাবে নিস্কাশনের ব্যবস্থা করা হচ্ছে। এছাড়াও বৃষ্টি হলে মাঠে যাতে পানি না জমে সে ধরনের ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে।
দিনাজপুর সদর আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম আজ সোমবার বিকেলে ঈদগাহ পরিদর্শন করতে এসে মুসল্লিদের যেন কোন ধরনের সমস্যায় পড়তে না হয় সেভাবে দায়িত্ব পালন করতে সংশ্লিষ্টদের নির্দেশ। এবার মুসল্লিদের জন্য ওযুর ব্যবস্থাসহ গাড়ী রাখার পার্কিং জোন করা হয়েছে।
হুইপ বলেন, ‘দেশের তথা উপমহাদেশের বৃহত্তম ঈদগাহ হিসেবে দিনাজপুরের এই জামাত আমাদের সকলের গৌরবের বিষয়।’
বাসস/সংবাদদাতা/২০১৫/এমকে