বাজিস-৬ : নাড়ির টানে চট্টগ্রাম নগরী ছেড়ে যাচ্ছে মানুষ

275

বাজিস-৬
চট্টগ্রাম-ঈদযাত্রা
নাড়ির টানে চট্টগ্রাম নগরী ছেড়ে যাচ্ছে মানুষ
চট্টগ্রাম, ৩ জুন, ২০১৯ (বাসস) : পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ছুটি পেয়ে নাড়ির টানে পরিবারের সঙ্গে ঈদ করতে নগর ছেড়ে দেশের বিভিন্ন জায়গার উদ্দেশ্যে রওনা দিয়েছেন চট্টগ্রাম শহরের অসংখ্য মানুষ।
সোমবার সকাল থেকে চট্টগ্রাম রেলওয়ে স্টেশনে যাত্রির চাপ ছিল চোখে পড়ার মতো। বাস কাউন্টারগুলোতেও ছিল উপচেপড়া ভীড়। দীর্ঘযাত্রায় পরিবারের সদস্যদের নিয়ে অনেকেই আগেভাগে বাড়ি রওনা হয়েছেন।
আজ সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত চট্টগ্রামের অলংকার মোড়, একে খাঁন মোড়, বিআরটিসি ও নতুন ব্রিজ এলাকায় সরেজমিন দেখা যায়, বিভিন্ন পরিবহন কাউন্টারে যাত্রীদের উপচেপড়া ভীড়। বাস আসার সঙ্গে সঙ্গে নিজের সিটটা খুঁজে নিতে ব্যস্ত সবাই। কেউ একা, কেউবা পুরো পরিবারসহ ছুটছেন গন্তব্যে। অনেকে কাউন্টারে এসে টিকিট সংগ্রহ করছেন।
আব্দুল খালেক নামে এক যাত্রী ঢাকায় যাওয়ার জন্য নন-এসি টিকিট কেটেছেন সৌদিয়া পরিবহন থেকে। তিনি বলেন, ‘আজ ছুটি পেলাম। শেষ দু’দিন রাস্তায় যানবাহনের চাপ বেশি থাকে। তাই আগেভাগে বাড়ি যাচ্ছি।’
লিচি আজাদ নামে এক যাত্রী বলেন, ‘ঈদের ছুটি কাটাতে কক্সবাজার যাচ্ছি। পরিবাবের সবাইকে নিয়ে ঈদের দিনগুলো কাটাবো।’
কাউন্টারগুলোতে যাত্রীদের চাপ সামলাতে রীতিমতো হিমশিম খাচ্ছেন সংশ্লিষ্টরা। যাত্রীদের প্রত্যাশিত টিকিট দিতে পেরে তারা সন্তুষ্ট।
অলংকার মোড়ে হানিফ এন্টারপ্রাইজের কাউন্টার ম্যানেজার আজিজুর রহমান স্বপন জানান, গতকাল রোববার থেকে যাত্রীর সংখ্যা বেড়েছে। আজ সোমবার ও আগামীকাল মঙ্গলবার চাপ আরো বাড়বে।
তিনি জানান, রাস্তায় যানজট না থাকায় নির্দিষ্ট সময়ে গাড়ি পৌঁছে যাচ্ছে।
এদিকে ট্রেনেও ঘরমুখী যাত্রীদের চাপ লক্ষ্য করা গেছে। বটতলী রেলওয়ে স্টেশনের ম্যানেজার আবুল কালাম আজাদ বলেন, ‘আজ ও আগামীকাল ভিড় বেশি। তবে সময় অনুযায়ী ট্রেন পৌঁছে গেছে গন্তব্যে। ঈদ উপলক্ষে দুপুর ১২টায় মহানগর এক্সপ্রেস, বিকাল ৩টায় গোধূলি এক্সপ্রেস ও বিকাল ৫টায় মেঘনা এক্সপ্রেস ছেড়ে যাচ্ছে গন্তব্যের উদ্দেশে।’
মহানগর এক্সপ্রেসের যাত্রি হায়দার আহম্মেদ বলেন, ’ঈদের আনন্দ সবার সঙ্গে কাটাতে পরিবার নিয়ে ঢাকায় যাচ্ছি। অনেকদিন পর বাড়ি যাচ্ছি। আত্মীয়-স্বজনের সঙ্গে দেখা হবে। খুব ভালো লাগছে।’
বাসস/জিই/এসকেবি/১৮৩২/এমকে