বাসস দেশ-১৮ : চট্টগ্রামে নিরাপত্তা হুমকি নেই, পাহারা দেবে ৫ হাজার পুলিশ

326

বাসস দেশ-১৮
চট্টগ্রামে-ঈদ-নিরাপত্তা
চট্টগ্রামে নিরাপত্তা হুমকি নেই, পাহারা দেবে ৫ হাজার পুলিশ
চট্টগ্রাম, ৩ জুন, ২০১৯ (বাসস) : চট্টগ্রাম মহানগরের প্রধান ঈদ জামাতকে কেন্দ্র করে সমন্বিত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। ঈদের ছুটিতে ফাঁকা চট্টগ্রামে মোবাইল টিম, টহল টিমসহ মোট পাঁচ হাজার পুলিশ সদস্য পাহারা দেবে।
চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার মো. মাহাবুবর রহমান জানিয়েছেন, ঈদে বাসাবাড়ি ফেলে গ্রামে ছুটে যায় মানুষ। তাই বিশেষ নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ঈদে কোনো ধরনের নিরাপত্তা হুমকি নেই বলেও নিশ্চিত করেন তিনি।
সোমবার (৩ জুন) বেলা ১২টায় নগরের প্রধান ঈদ জামাতস্থল জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদ মাঠে ঈদ জামাতের প্রস্তুতি পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।
এ সময় তিনি বলেন, অন্যবারের চেয়ে এবারের ঈদে আনন্দের মাত্রা সর্বোচ্চ ছুঁয়েছে। নগরজুড়ে গভীর রাত পর্যন্ত মানুষ নির্বিঘেœ কেনাকাটা করে ঘরে ফিরছে। বর্তমান সরকারের নিরাপদ সড়ক ব্যবস্থার কারণে এবারের ঈদযাত্রা অন্যান্য বছরের চেয়ে অনেক স্বস্তিদায়ক।
সিএমপি কমিশনার বলেন, নগরে অনেকগুলো ঈদ জামাত হবে। সবগুলোতে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা থাকবে। জমিয়তুল ফালাহ ঈদের প্রধান জামাতে দুটি ওয়াচ টাওয়ার ছাড়াও মোবাইল পার্টি, বোম ডিসপজাল টিম, ছয়টি তল্লাশি চৌকি স্থাপন করা হবে। নিরাপত্তার স্বার্থে জমিয়াতুল ফালাহ মসজিদের তিন গেট দিয়ে তল্লাশি শেষে মুসল্লিরা প্রবেশ করবে। শুধুমাত্র জায়নামাজ ও বৃষ্টি হলে ছাতা ছাড়া অন্য কোনো জিনিষ বহন না করতে মুসল্লিদের প্রতি অনুরোধ জানান তিনি।
শোলাকিয়া মাঠে বোমা বিস্ফোরণের প্রসঙ্গ এনে সিএমপি কমিশনার বলেন, কোনো হুমকি অনুভব করছি না। সব ধরনের হুমকি মোকাবেলায় প্রস্তুতি আছে। এ লক্ষ্যে বিশেষায়িত টিম সোয়াত, সিআরটি ও বোম ডিসপোজাল টিম প্রস্তুত থাকবে। যাতে গুরুত্বপূর্ণ সময়ে ব্যবস্থা নিতে পারি।
এ সময় সিএমপির অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) আমেনা বেগম, উপ-কমিশনার (দক্ষিণ) এসএম মেহেদী হাসান, উপ-কমিশনার (বিশেষ শাখা) আবদুল ওয়ারিশ, উপ-কমিশনার (ডিবি-উত্তর) মিজানুর রহমান, উপ-কমিশনার (কাউন্টার টেররিজম) মো. শহীদুল্লাহসহ সিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
সিএমপির অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) আমেনা বেগম বলেন, চট্টগ্রাম নগর থেকে কর্মজীবী মানুষেরা নগর ছেড়ে চলে যাচ্ছে। নগরীর প্রত্যেকটি বাস কাউন্টার, রেল স্টেশনে বাড়ি ফেরা মানুষের ভিড়। নগর ফাঁকা হওয়ার সুযোগে কেউ যেন নাশকতা সৃষ্টি করতে না পারে সেই জন্য পুলিশ সর্তক রয়েছে। পুলিশের বিশেষ টিম, গোয়েন্দা পুলিশ, নারী পুলিশ ও সাদা পোশাকে পাঁচ হাজার পুলিশ ঈদের ছুটিতে নগরজুড়ে পাহারায় থাকবে।
বাসস/জিই/এসকেবি/১৭৫৫/জেহক