বাসস ক্রীড়া-১ : দশদিনের জন্য মাঠের বাইরে এনগিডি

197

বাসস ক্রীড়া-১
ক্রিকেট-বিশ্বকাপ
দশদিনের জন্য মাঠের বাইরে এনগিডি
লন্ডন, ৩ জুন ২০১৯ (বাসস) : বাংলাদেশের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে রোববার হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েছেন দক্ষিণ আফ্রিকান পেসার লুঙ্গি এনগিডি। ধারণা করা হচ্ছে আগামী ১০ দিনের জন্য তাকে বিশ্রামে থাকতে হবে। এ ছাড়া হাশিম আমলা বুধবার ভারতের বিপক্ষে ম্যাচেই ফিরবেন বলে আশা করা হচ্ছে।
বাংলাদেশের বিপক্ষে ওভালে মাত্র চার ওভার বোলিং করার পর এনগিডির বাম হ্যামস্ট্রিংয়ে টান পড়ে। প্রোটিয়া দলের চিকিৎসক মোহাম্মদ মুসাজি জানিয়েছেন আগামী সাত থেকে দশদিনের জন্য তাকে অবশ্যই বিশ্রামে থাকতে হবে। এ কারণে সাউদাম্পটনে ভারতের বিপক্ষে বাঁচা-মরার লড়াইয়ে এনগিডিকে পাচ্ছেনা দক্ষিণ আফ্রিকা। মুসাজি বলেছেন, ‘বাম হ্যামস্ট্রিংয়ে এনগিডি কিছুটা অস্বস্তি অনুভব করছিলেন। সে কারনেই ধারণা করা হচ্ছে ভারতের বিপক্ষে তার আর খেলা হচ্ছে না। আশা করা হচ্ছে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে সে ফিরতে পারবে।’
তবে দক্ষিণ আফ্রিকার জন্য স্বস্তির খবর হলো সুস্থ হয়ে দলে ফিরেছেন তারকা ব্যাটসম্যান আমলা। উদ্বোধনী ম্যাচে ইংল্যান্ডের জোফরা আর্চারের একটি বল তার হেলমেটে আঘাত করার পর বাংলাদেশের বিপক্ষে গতকাল ২১ রানের পরাজিত ম্যাচটিতে তাকে বিশ্রাম দেয়া হয়েছিল। রিটায়ার্ড হার্ট হয়ে তাৎক্ষণিকভাবে আমলা সাজঘরে ফিরে গেলেও পরবর্তীতে আবারো ব্যাট হাতে নেমেছিলেন। মুসাজি জানিয়েছেন বর্তমানে আমলা খেলার জন্য পুরোপুরি সুস্থ আছেন।
বাসস/নীহা/১৫০৫/মোজা/স্বব