বাসস দেশ-৪ : ভোলার নদী ভাঙ্গন রোধে প্রা সাড়ে ৪ হাজার কোটি টাকার প্রকল্প অনুমোদনের অপেক্ষায় : তোফায়েল

199

বাসস দেশ-৪
তোফায়েল-নদীভাঙন-প্রকল্প
ভোলার নদী ভাঙ্গন রোধে প্রা সাড়ে ৪ হাজার কোটি টাকার প্রকল্প অনুমোদনের অপেক্ষায় : তোফায়েল
ভোলা, ৩ জুন, ২০১৯ (বাসস) : আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির চেয়ারম্যান তোফায়েল আহমেদ বলেছেন,ভোলার নদী ভাঙ্গন রোধে প্রায় সাড়ে ৪ হাজার কোটি টাকার প্রকল্প অনুমোদনের অপেক্ষায় রয়েছে।
তিনি বলেন, প্রকল্পটি বাস্তবায়িত হলে ভোলা স্থায়ীভাবে নদী ভাঙ্গনের কবল থেকে রক্ষা পাবে। মেঘনার পাড়ে গড়ে তোলা হবে পর্যটন কেন্দ্র।
তোফায়েল আহমেদ আজ সদর উপজেলার ধনীয়া ইউনিয়নে দরিদ্র পরিবারের সদস্যদের মাঝে নতুন শাড়ি-লুঙ্গি বিতরণ অনুষ্ঠানে এ কথা বলেন।
তিনি বলেন,এছাড়া এ অঞ্চলের জনসাধারণের দুর্ভোগ লাঘবে ভোলা-বরিশাল সেতু নির্মাণে বিদেশী অর্থায়নের জন্য বিভিন্ন দেশকে পত্র দেয়া হয়েছে।সেতু নির্মিত হলে অল্প সময়ের মধ্যেই মানুষ সড়ক পথে বরিশাল হয়ে ঢাকা যেতে পারবে।
তোফায়েল বলেন, ‘আওয়ামী লীগ ক্ষমতায় এলে দেশের উন্নয়ন ত্বরান্বিত হয়। আর বিএনপি ক্ষমতায় আসলে লুটপাট হয়। বিএনপির সময়ে ভোলায় নদী ভাঙ্গন রোধে প্রকল্প অনুমোদনের অর্থ এলেও কোন উন্নয়নের কার্যক্রম ছিল না।’
তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে চলছে।উন্নয়নের অংশ হিসেবে বয়স্ক ভাতা,বিধবা ভাতা,প্রতিবন্ধী ভাতা, জেলেদের জন্য চাল বরাদ্দসহ বিভিন্ন কার্যক্রমের ফলে প্রত্যন্ত অঞ্চলসহ গ্রামপর্যায়ে মানুষের জীবনমানের উন্নয়ন ঘটেছে।
অনুষ্ঠানে জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মমিন টুলু, জেলা আওয়ামী লীগ যুগ্ম সম্পাদক এনামুল হক আরজু, সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, সদর উপজেলা আওয়ামী লীগ সম্পাদক নজরুল ইসলাম গোলদার প্রমুখ উপস্থিত ছিলেন।
বাসস/এইচ এ এম/এসএস/১৪৪০/আরজি