বাসস দেশ-২৩ : নাট্যকার ও অভিনেতা মমতাজ উদ্দীন আহমদের মৃত্যুতে মন্ত্রী ও প্রতিমন্ত্রীদের শোক

295

বাসস দেশ-২৩
শোক- মন্ত্রী- প্রতিমন্ত্রী
নাট্যকার ও অভিনেতা মমতাজ উদ্দীন আহমদের মৃত্যুতে মন্ত্রী ও প্রতিমন্ত্রীদের শোক
ঢাকা, ২ জুন, ২০১৯ (বাসস) : একুশে পদকপ্রাপ্ত ভাষাসৈনিক, বরেণ্য নাট্যকার, অভিনেতা ও শিক্ষাবিদ অধ্যাপক মমতাজউদদীন আহমদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন কয়েকজন মন্ত্রী ও প্রতিমন্ত্রী।
আজ পৃথক পৃথক শোক বার্তায় মন্ত্রী ও প্রতিমন্ত্রীরা নাট্যকার ও অভিনেতা মমতাজ উদ্দীন আহমদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আকম মোজাম্মেল হক, কৃষিমন্ত্রী ড. মোঃ আব্দুর রাজ্জাক, তথ্য মন্ত্রী ড. হাছান মাহমুদ, পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান, পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী , তথ্য প্রতিমন্ত্রী ডা.মো. মুরাদ হাসান ও সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।
উল্লেখ্য, অধ্যাপক মমতাজ উদ্দীন আহমদ ১৯৭৬ সালে বাংলা একাডেমি পুরস্কার এবং ১৯৯৭ সালে একুশে পদক লাভ করেন। ২০১১ সাল থেকে তিনি জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী মিশনে সংস্কৃতি বিষয়ক মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি বিভিন্ন সরকারি কলেজে ৩২ বছর বাংলা সাহিত্যে অধ্যাপনা করেছেন। তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয় ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের খন্ডকালীন অধ্যাপক ছিলেন। ১৯৭৭-৮০ সাল পর্যন্ত বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে গবেষণা ও প্রকাশনা বিভাগের পরিচালক ছিলেন তিনি।
বাসস/তবি/এমএআর/২২১৫/কেকে