বাসস দেশ-২২ : ঘরমুখো যাত্রীদের চাপ সামাল দেয়ার সক্ষমতা নৌপরিবহন মন্ত্রণালয়ের রয়েছে : নৌপরিবহন প্রতিমন্ত্রী

303

বাসস দেশ-২২
নৌ- প্রতিমন্ত্রী – ঈদ ব্যবস্থাপনা
ঘরমুখো যাত্রীদের চাপ সামাল দেয়ার সক্ষমতা নৌপরিবহন মন্ত্রণালয়ের রয়েছে : নৌপরিবহন প্রতিমন্ত্রী
মুন্সিগঞ্জ, ২ জুন, ২০১৯ (বাসস) : নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, আগামীকাল থেকে ঘরমুখো যাত্রীদের চাপ বাড়লেও তা সামাল দেওয়ার সক্ষমতা নৌপরিবহন মন্ত্রণালয়ের রয়েছে।
আজ মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাট ও ঈদ ব্যবস্থাপনা কার্যক্রম পরিদর্শনকালে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।
খালিদ মাহমুদ চৌধুরী বলেন, শুধু নৌ যোগাযোগ নয়, সড়ক, রেল ও আকাশ পথে যোগাযোগ মসৃণ করতে সরকার সার্বিক ব্যবস্থা গ্রহণ করেছে। এর ফলাফল জনগণ ভোগ করছে। আনন্দঘন পরিবেশে যাত্রীরা নিজ নিজ এলাকায় যেতে পারছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনায় দেশের জনগণ সুবিধা পাচ্ছে। যোগাযোগ ব্যবস্থাসহ সকল ক্ষেত্রে আমূল পরিবর্তন হয়েছে। আগামীতে আরো বেশি সুবিধা পাওয়া যাবে। ঈদ ব্যবস্থাপনা কার্যক্রম সন্তোষজনক। সরকার বাংলার মানুষকে আনন্দের ঈদ উপহার দিতে চায়।
এ সময় অন্যান্যের মধ্যে নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মোঃ আবদুস সামাদ, বিআইডব্লিউটিসি’র চেয়ারম্যান প্রণয় কান্তি বিশ্বাস, বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর এম মাহবুব উল ইসলাম, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক হারুন অর রশিদ উপস্থিত ছিলেন।
প্রায় দু’মাস আগে ঈদ ব্যবস্থাপনা বিষয়ক বৈঠক করে নৌপরিবহন মন্ত্রণালয় সব ধরনের ব্যবস্থা গ্রহণ করেছে বলে জানান প্রতিমন্ত্রী। যাত্রী হয়রানি বন্ধ এবং পারাপার নির্বিঘœ করতে যথাযথ পদক্ষেপ নেওয়া হয়েছে। উল্লেখ্য, শিমুলিয়া ঘাটে যানবাহন ও যাত্রী পারাপারে ছোট-বড় ১৮টি ফেরি সচল রয়েছে।
এছাড়া লঞ্চ ও স্পিডবোটে যাত্রী পারাপারেও নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। দুপুরে তিনি ঢাকা সদরঘাট লঞ্চ টার্মিনাল ও ঈদ ব্যবস্থাপনা কার্যক্রম পরিদর্শন করেন।
বাসস/তবি/এমএআর/২২১০/কেকে