বাসস দেশ-১৮ : বিজিবি’র অভিযানে ৮৩ কোটি ২৫ লাখ ৭২ হাজার টাকার চোরাচালান পণ্য জব্দ

290

বাসস দেশ-১৮
বিজিবি-অভিযান-জব্দ
বিজিবি’র অভিযানে ৮৩ কোটি ২৫ লাখ ৭২ হাজার টাকার চোরাচালান পণ্য জব্দ
ঢাকা, ২ জুন, ২০১৯ (বাসস) : বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) গত মে মাসে দেশের সীমান্ত এলাকাসহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৮৩ কোটি ২৫ লাখ ৭২ হাজার টাকা মূল্যের বিভিন্ন ধরনের চোরাচালান ও মাদক দ্রব্য জব্দ করেছে।
বিজিবি’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ তথ্য জানানো হয়।
এতে বলা হয়, জব্দকৃত মাদকের মধ্যে রয়েছে ১২ লাখ ১৭ হাজার ৯৭৭ পিস ইয়াবা ট্যাবলেট, ২৯ হাজার৫৩৯ বোতল ফেনসিডিল, ৬০৫৯ বোতল বিদেশী মদ, ৯২ লিটার বাংলা মদ, ৪০৭ ক্যান বিয়ার, ৪১০ কেজি গাঁজা, ৫০০ গ্রাম হেরোইন, ৭ হাজার ৯১০টি এ্যানেগ্রা এবং ১২ হাজার ২১৮টি অন্যান্য ট্যাবলেট।
বিজ্ঞপ্তিতে জানানো হয়,জব্দকৃত অন্যান্য চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে ২ কেজি ৪৪০গ্রাম স্বর্ণ, ৩০ কেজি রুপা, ১লাখ১৪হাজার ৫১১টি ইমিটেশন গহনা, ১ লাখ ১৪ হাজার ৫২২ টি কসমেটিক্স সামগ্রী, ৪ হাজার ৮৭৩ টি শাড়ি, ৪ হাজার ৬১৯ টি থ্রীপিস ও শার্টপিস, ৪৫১ মিটার থান কাপড়, ৫ হাজার ৮৯৩ টি তৈরী পোশাক, ১টি কষ্টিপাথরের মূর্তি, ৮ হাজার ২৮৬ ঘনফুট কাঠ ও ২ হাজার ৭৮০ লম্বাফুট কাঠ, ৯ হাজার ৯৩০ কেজি চা পাতা, ১৩টি ট্রাক, ১০টি পিকআপ, ১টি প্রাইভেটকার, ৭টি সিএনজি চালিত অটোরিকশা এবং ২৮টি মোটর সাইকেল।
উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে ২টি পিস্তল, ৪টি ওয়ান শুটার গান, ৩টি বন্দুক, ১টি পাইপ গান, ১টি এয়ার গান, ৬টি ককটেল, ৪টি ম্যাগাজিন এবং ৩২ রাউন্ড গুলি।
এছাড়াও বিজিবি’র অভিযানে মাদক পাচারসহ অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ১৫৪ জন চোরাচালানী এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ৭০ জন বাংলাদেশী নাগরিককে আটক করে থানায় সোপর্দ করা হয়েছে।
বাসস/সবি/এমএমবি/২০২০/এসই