বাসস দেশ-৮ : পর্যটকদের অন-অ্যারাইভাল ভিসা দেয়ার আহ্বান জানালেন পর্যটন প্রতিমন্ত্রী

192

বাসস দেশ-৮
পর্যটনÑভিসা-আহবান
পর্যটকদের অন-অ্যারাইভাল ভিসা দেয়ার আহ্বান জানালেন পর্যটন প্রতিমন্ত্রী
ঢাকা, ১ জুন, ২০১৯ (বাসস) : বাংলাদেশী পর্যটকদের অন-এরাইভাল ভিসা দেয়ার জন্য মরিশাসের পর্যটন মন্ত্রীকে আহ্বান জানালেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। আজ মরিশাসের পোর্ট লুইসে পর্যটন মন্ত্রী অনিল কুমার গায়ান এর সাথে বৈঠককালে এ আহ্বান জানান তিনি।
এসময় প্রতিমন্ত্রী দু’দেশের মধ্যে পর্যটন উন্নয়নে সহযোগিতার ক্ষেত্র বাড়ানোর উদ্যোগ গ্রহণেরও আহ্বান জানানো হয়। বৈঠকে পর্যটন প্রতিমন্ত্রী বলেন, আধুনিক বাংলাদেশের রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ তার সকল বন্ধুরাষ্টের সাথে বন্ধুত্বের সম্পর্ক আরো দৃঢ় করার জন্য সকল ক্ষেত্রে সহযোগিতার মানসিকতা নিয়ে কাজ করে যাচ্ছে। তিনি মরিশাসে কর্মরত বাংলাদেশের শ্রমিকদের স্বার্থ সংশি¬ষ্ট বিভিন্ন বিষয় নিয়েও কথা বলেন। বাংলাদেশী শ্রমিকদের স্বার্থ সংশি¬ষ্ট সকল বিষয়ে তিনি গুরুত্বের সাথে মরিশাসের প্রধানমন্ত্রীর কাছে উপস্থাপন করেন।
বৈঠকে মরিশাসের পর্যটন মন্ত্রী তার দেশ ভ্রমণ করার জন্য প্রতিমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে বলেন,প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়ন বিশ্বের উন্নয়নশীল দেশগুলোর জন্য অনুকরণীয় দৃষ্টান্ত। বাংলাদেশের পর্যটকদের অন-এরাইভাল ভিসা প্রদানের সুযোগ সহ অন্যান্য সকল সুযোগ সুবিধা প্রদানের বিষয়ে মরিশাসের সরকার আন্তরিক। তারা বিষয়টি নিয়ে আন্তরিকভাবে কাজ করবেন।
বৈঠকে মরিশাসে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার রেজিনা আহমেদ ও মরিশাসের পর্যটন সচিব সহ দুই দেশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বৈঠক শেষে তারা (বাংলাদেশের প্রতিনিধি দল) মরিশাসের একটি গার্মেন্টস ফ্যাক্টরি পরিদর্শন করেন।
উল্লেখ্য, গত ২৮ মে একটি প্রতিনিধিদল নিয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী মরিশাসে গেছেন।দলে রয়েছেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের পরিচালক আবু তাহের মো. জাবের, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের উপসচিব ও মন্ত্রীর একান্ত সচিব মো. আব্দুল জলিল প্রমুখ।
বাসস/সবি/এসএস/১৬১০/কেএমকে