বাসস দেশ-১৭ : নারায়ণগঞ্জ শীতলক্ষ্যা নদীর হাজীগঞ্জ- নবীগঞ্জ খেয়াঘাটে ফেরী সার্ভিস চালু

182

বাসস দেশ-১৭
ফেরী সার্ভিস-চালু
নারায়ণগঞ্জ শীতলক্ষ্যা নদীর হাজীগঞ্জ- নবীগঞ্জ খেয়াঘাটে ফেরী সার্ভিস চালু
নারায়ণগঞ্জ, ১৪ জুন, ২০১৮ (বাসস) : নারায়ণগঞ্জে শীতলক্ষ্যা নদীর হাজীগঞ্জ-নবীগঞ্জ খেয়াঘাটে যানবাহন ও যাত্রী পারাপারে আজ থেকে ফেরী সার্ভিস চালু হয়েছে।
বৃহস্পতিবার দুপুরে সংসদ সদস্য এ কে এম সেলিম ওসমান নতুন এই ফেরী সার্ভিসের উদ্বোধন করেন।
সড়ক ও জনপথ বিভাগ নারায়ণগঞ্জ অঞ্চলের নির্বাহী প্রকৌশলী আলী উল হোসেন, বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা পিন্টু বেপারীসহ সিটি কর্পোরেশনের কাউন্সিলর ও স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ এ সময় উপস্থিত ছিলেন।
সংসদ সদস্য এ কে এম সেলিম ওসমান বলেন, ছোট বড় মিলিয়ে প্রায় ২০টি যানবাহন পারাপারে সক্ষম দুু’টি ফেরী সার্ভিস সার্বক্ষনিক চলাচল করবে শীতলক্ষ্যায়। এছাড়া আগামী ৭ জুলাই থেকে নগরীর পাঁচ নং ঘাট-বন্দর ময়মনসিংহ পট্রি দিয়ে শীতলক্ষ্যা নদীতে যানবাহন ও যাত্রী পারাপারে আরো দু’টি ফেরী সার্ভিস চালু হবে বলে জানান তিনি।
শীতলক্ষ্যা নদীর এক পার থেকে আরেক পারে যেতে ফেরীতে মাত্র ছয় থেকে সাত মিনিট সময় লাগে । এজন্য আপাতত হাজীগঞ্জ-নবীগঞ্জ ঘাটে দু’টি ফেরী চলাচল করবে। যানবাহন বেশী হলে আরো একটি ফেরী দেয়া হবে বলে জানালেন সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আলী উল হোসেন।
তিনি জানান, হাজীগঞ্জ-নবীগঞ্জ খেয়াঘাটে নতুন করে ফেরী সার্ভিস চালু হওয়ায় মানুষের দুর্ভোগ লাঘব হবে।
এই ফেরী সার্ভিস চালু হওয়ায় সোনারগাঁ, মেঘনা, গাজারিয়া ও দাউদকান্দি উপজেলা থেকে নারায়ণগঞ্জে আসা যাওয়া করা মানুষ সুফল ভোগ করবে।
বাসস/সংবাদদাতা/এফএইচ/১৭৩০/এএএ