বাজিস-৯ : শীতলক্ষ্যার হাজীগঞ্জ-নবীগঞ্জ খেয়াঘাটে ফেরী সার্ভিস

181

বাজিস-৯
শীতলক্ষ্যা-ফেরী সার্ভিস
শীতলক্ষ্যার হাজীগঞ্জ-নবীগঞ্জ খেয়াঘাটে ফেরী সার্ভিস
নারায়ণগঞ্জ, ১৪ জুন ২০১৮ (বাসস) : নারায়ণগঞ্জে শীতলক্ষ্যা নদীর হাজীগঞ্জ-নবীগঞ্জ খেয়াঘটে যানবাহন ও যাত্রী পারাপারে যাত্রা শুরু করলো সড়ক জনপথ বিভাগের ফেরী সার্ভিস। বৃহস্পতিবার দুপুরে স্থানীয় সংসদ সদস্য এ কে এম সেলিম ওসমান ফিতা কেটে ফেরী সার্ভিসের উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন সড়ক ও জনপথ বিভাগ নারায়ণগঞ্জ অঞ্চলের নির্বাহী প্রকৌশলী আলী উল হোসেন, বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা পিন্টু বেপারীসহ সিটি কর্পোরেশনের কাউন্সিলর ও স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ।
বন্দরবাসির দীর্ঘদিনের দাবি ছিলো নারায়ণগঞ্জ-৫ আসনে সদর-বন্দরকে ভাগ করে বয়ে যাওয়া শীতলক্ষ্যা নদীতে একটি সেতু নির্মাণ। সেতু না হওয়ায় প্রায় ত্রিশ কিলোমিটার এলাকা ঘুরে বন্দর-নারায়ণগঞ্জে সড়ক যোগাযোগ করতে হয়। এছাড়া বন্দর থেকে পাঁচটি খেয়াঘাট দিয়ে নদী পার হয়ে প্রতিদিন দেড় লাখের বেশী মানুষ নারায়ণগঞ্জে আসা যাওয়া করে। এতে দূর্ঘটনায় পড়ে অনেক মানুষ প্রাণ হাড়িয়েছে।
হাজীগঞ্জ-নবীগঞ্জ খেয়াঘাটে ফেরী সার্ভিস চালু হওয়ায় বন্দরবাসির দীর্ঘ দিনের দাবি কিছুটা হলেও পূরণ হয়েছে। ছোট বড় মিলিয়ে প্রায় ২০ টি যানবাহন পারাপারে সক্ষম দুুটি ফেরী সার্ভিস সার্বক্ষণিক চলাচল করবে শীতলক্ষ্যায়। এছাড়া আগামী ৭ জুলাই থেকে নগরীর পাঁচনং ঘাট-বন্দর ময়মনসিংহ পট্রি দিয়ে শীতলক্ষ্যা নদীতে যানবাহন ও যাত্রী পারাপারে আরো দুটি ফেরী সার্ভিস চালু হবে বলে জানালেন স্থানীয় সংসদ সদস্য এ কে এম সেলিম ওসমান ।
শীতলক্ষ্যা নদীর এক পার থেকে আরেক পারে যেতে মাত্র ছয় থেকে সাত মিনিট সময় লাগে ফেরীতে। এজন্য আপাতত হাজীগঞ্জ-নবীগঞ্জ ঘাটে দুটি ফেরী চলাচল করবে। যানবাহন বেশী হলে আরো একটি ফেরী দেয়া হবে বলে জানালেন সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আলী উল হোসেন। তার দাবি হাজীগঞ্জ-নবীগঞ্জ খেয়াঘাটে নতুন করে ফেরী সার্ভিস চালু হওয়ায় মানুষের দুর্ভোগ লাঘব হবে।
এই ফেরী সার্ভিস চালু হওয়ায় সোনারগাঁ, মেঘনা, গাজারিয়া ও দাউদকান্দি থেকে নারায়ণগঞ্জে আসা যাওয়া করা মানুষ সুফল ভোগ করবে। যাতায়াত সহজ হওয়ায় খুশী স্থানীয়রা।
বাসস/সংবাদদাতা/১৭২০/আহা/-মরপা