নীলফামারীতে ঈদুল ফিতর উপলক্ষে চাল পাচ্ছে চারলাখ ৪ হাজার ৩১৫টি পরিবার

454

নীলফামারী, ৩১ মে, ২০১৯ (বাসস) : জেলায় পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ভিজিএফের চাল পাচ্ছে চারলাখ ৪ হাজার ৩১৫টি পরিবার। প্রতিটি পরিবারকে ১৫ কেজি করে চাল দেয়া হচ্ছে।
ইতোমধ্যেই চাল বিতরণ কার্যক্রম শুরু হয়েছে।
জেলা ত্রাণ দপ্তর সূত্র জানায়, ঈদুল ফিতর উপলক্ষে জেলার ৬টি উপজেলার ষাটটি ইউনিয়নের তিনলাখ ৯০ হাজার ৪৫২টি পরিবার এবং ৪টি পৌরসভায় ১৩ হাজার ৮৬৩ দুঃস্থ পরিবারের মাঝে ভিজিএফের চাল বিতরণ করা হবে।
এর মধ্যে ডিমলা উপজেলার ১০ ইউনিয়নে ৬৭ হাজার ১৮৮ জন, জলঢাকা উপজেলার ১১ ইউনিয়নে ৭৮ হাজার, কিশোরগঞ্জ উপজেলার নয়টি ইউনিয়নে ৫৬ হাজার ৫৪৭, ডোমার উপজেলার ১০ ইউনিয়নে ৫৩ হাজার ৭০১, সদর উপজেলার ১৫ ইউনিয়নে ৯০ হাজার ৬৯০ এবং সৈয়দপুর উপজেলার ৫ ইউনিয়নে ৪৪ হাজার ৩২৬ পরিবার রয়েছে।
এছাড়াও নীলফামারী পৌরসভায় চারহাজার ৬২১ টি পরিবার, সৈয়দপুর পৌরসভায় চারহাজার ৬২১টি পরিবার, জলঢাকা পৌরসভায় ৩ হাজার ৮১ টি পরিবার এবং ডোমার পৌরসভায় ১ হাজার ৫৪০ পরিবার।
জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা এস এ হায়াত জানান, প্রতি পরিবারের মাঝে ১৫ কেজি করে মোট চাল বিতরণ করা হবে ছয়হাজার ৬৪ দশমিক ৭৩ মেট্রিক টন। এর মধ্যে ছয় উপজেলায় পাঁচহাজার ৮৫৬ দশমিক ৭৮ মেট্রিক টন এবং চারটি পৌরসভায় ২০৭ দশমিক ৯৫ মেট্রিক টন চাল বিতরন করা হচ্ছে।
তিনি জানান, ইতিমধ্যে বিতরণ কার্যক্রম শুরু হয়েছে এবং আগামী ৩ জুনের মধ্যে কার্যক্রম সমাপ্তের নির্দেশনা দেয়া হয়েছে।