বাসস ক্রীড়া-৭ : দর্শকদের প্রতি অস্ট্রেলিয়া কোচের আহবান

233

বাসস ক্রীড়া-৭
ল্যাঙ্গার-আহবান
দর্শকদের প্রতি অস্ট্রেলিয়া কোচের আহবান
লন্ডন, ৩১ মে, ২০১৯ (বাসস/এএফপি): বিশ্বকাপ চলাকালে নিজ দলের দ্ইু খেলোয়াড় স্টিব স্মিথ ও ডের্ভিড ওয়ার্নারের প্রতি সম্মান দেখাতে ও তােেদরকে দুয়োধ্বনি না দিতে দর্শকদের কাছে আহবান জানিয়েছেন অস্ট্রেলিয়া কোচ জাস্টিন ল্যাঙ্গার। রোজ বোল-এ ইংল্যান্ডের বিপক্ষে অস্ট্রেলিয়ার জয় পাওয়া বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে দর্শকদের কাছ থেকে বৈরী আচরণের মুখোমুখি হতে হয়েছে বল টেম্পারিং কেলেঙ্কারীর দায়ে নিষিদ্ধাদেশ কাটিয়ে সম্প্রতি খেলায় ফেরা এ স্মিথ ও ওযার্নারকে।
তাদেরকে দুয়োধ্বনি, বিদ্রুপ এবং ‘প্রতারক’ শব্দ শুনতে হয়েছে। তবে ল্যাঙ্গার টুর্নামেস্ট চলাকালে সেই আচরণের পুনরাবৃত্তি না ঘটাতে সমর্থকদের প্রতি আহবান জানিয়েছেন।
আাগামীকাল শনিবার রোজ বোল-এ আফগানিস্তানের বিপক্ষে পাঁচ বারের শিরোপা জয়ী অস্ট্রেলিয়ার প্রথম ম্যাচের আগে ল্যাঙ্গার বলেন,‘ আপনারা গণমাধ্যম কর্মীরাই শ্রদ্ধা অর্জনের বিষয়ে কথা বলেন এবং আমি মনে করি সত্যিকারার্থেই প্রতিটি মানুষের প্রতি সবার শ্রদ্ধা দেখানোটা গুরুত্বপুর্ন।’
‘তারা একটা ভুল করেছে এবং এ জন্য তার মূল্য পেয়েছে। হ্যাম্পশায়ারের অভিজ্ঞতার পর কি হতে পারে সে বিষয়ে আমাদের খুব ভাল ধারনা হয়ে গেছে। এ বিষয়ে আমরা বহু আলোচনা করেছি এবং আমরা কৌশল নিতে পারি।
‘যেটা বলছিলাম, ঘটনাটা স্বাভাবিক ছিলনা। তারা মানুষ, এটাই সত্যি এবং সব শেষ আমি এটাই মনে করি।’
তিনি আরো বলেন,‘ক্রিকেট মাঠে দুয়োধ্বনি শোনাটা যে কোন খেলোয়াড়ের জন্য হাতাশার এমনকি তার দেশের জন্যও। এমনটা ঘটা কখনোই মোভা পায়না।’
ফিটনেস পরীক্ষায় উত্তীনর্ হলে ডেভিড ওয়ার্নারই আফগানিস্তানের বিপেক্ষ ওপেনার হিসেবে খেলবেন বলে নিশ্চিত করেন ল্যাঙ্গার।
তবে ৩২ বছর বয়সী এ তারকার মাংস পেশেিত কিছুটা সমস্যা আছে যে কারণে ফিল্ডিং অনুশীরনে তার নড়াচড়ায় সীমাবদ্ধতা ছিল।
ল্যাঙ্গার বলেন,‘তার বিছু সমস্যা আছে। তবে সে খলার জন্য মরিয়া, খেলতে পারলে ১৫ সদস্যের সকলের মতই সে খুশি হবে।’
বাসস/এএফপি/১৭৫৫/স্বব