বাসস দেশ-১০ : সিপিবি’র সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আবু জাফরের দাফন কাল

221

বাসস দেশ-১০
আবু জাফর-দাফন
সিপিবি’র সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আবু জাফরের দাফন কাল
ঢাকা, ৩১ মে, ২০১৯ (বাসস) : বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আবু জাফরের দাফন আগামীকাল সম্পন্ন হবে।
এদিন দুপুর ২টায় মৌলভীবাজারের হযরত শাহ মোস্তফা ঈদগাহ ময়দানে জানাযা শেষে হযরত শাহ মোস্তফা দরগাহ সংলগ্ন কবরস্থানে তার মরদেহ সমাহিত করা হবে।
সিপিবি’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ বলা হয়, হিমাগার থেকে সৈয়দ আবু জাফরের মরদেহ এদিন মৌলভীবাজারে নিয়ে যাওয়া হবে। এখানে তাকে শেষ বিদায় জানানোর আগে শমসেরনগর সড়কস্থ প্রয়াতের বাসভবনে এবং এরপর সিপিবির মৌলভীবাজার জেলা কমিটির কার্যালয়ে নেয়া হবে।
সেখানে সিপিবি, মৌলভীবাজার জেলা কমিটির পক্ষ থেকে প্রয়াত কমরেড জাফরের মরদেহ কাস্তে-হাতুড়ি খচিত লাল পতাকা দিয়ে আচ্ছাদিত করা হবে এবং শ্রদ্ধা নিবেদন করা হবে। এরপর সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত মৌলভীবাজার কেন্দ্রীয় শহীদ মিনারে প্রয়াতের মরদেহ রাখা হবে। মুক্তিযোদ্ধা হিসেবে তাকে রাষ্ট্রীয়ভাবে গার্ড অব অনার জানানো হবে।
প্রয়াত জাফরের শেষ বিদায়-অনুষ্ঠানে সিপিবির কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা কমরেড মনজুরুল আহসান খান, সাধারণ সম্পাদক কমরেড মোহাম্মদ শাহ আলমসহ সিপিবি’র কেন্দ্রীয় নেতৃবৃন্দ এবং বিভিন্ন গণসংগঠনের কেন্দ্রীয় নেতৃবৃন্দ যোগ দেবেন।
এছাড়াও সৈয়দ আবু জাফর আহমেদের মৃত্যুতে সিপিবি আগামীকাল ১ জুন সারাদেশে শোকদিবস পালন করবে। সিপিবি’র কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশের সব কার্যালয়ে কালো পতাকা উত্তোলন ও দলীয় পতাকা অর্ধনমিত রাখা হবে। কমরেড জাফরের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, শোক র‌্যালি, শোকসভাসহ নানা কর্মসূচির মাধ্যমে দিবসটি পালিত হবে।
এছাড়াও আগামীকাল সকাল ১০টায় কেন্দ্রীয় কার্যালয় মুক্তিভবনের সামনে প্রয়াত কমরেড জাফরের প্রতিকৃতিতে নেতা-কর্মীরা শ্রদ্ধা নিবেদন করবেন।
সিপিবি’র সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আবু জাফর গত ২৮ মে দিবাগত রাতে ঢাকার একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
বাসস/সবি/কেসি/১৭০৫/এসই