বাসস দেশ-৩ : সরকার সন্ত্রাসবাদের প্রতি জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে : বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী

216

বাসস দেশ-৩
সন্ত্রাসবাদ-জিরো টলারেন্স
সরকার সন্ত্রাসবাদের প্রতি জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে : বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী
ঢাকা, ৩১ মে, ২০১৯ (বাসস) : বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেছেন, বর্তমান সরকার উগ্রপন্থা, মৌলবাদ ও সন্ত্রাসবাদের প্রতি জিরো টলারেন্স নীতি প্রদর্শন করে আসছে।
তিনি বলেন, ‘আমাদের মহান নেতা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে স্বাধীনতা পাওয়া বাংলাদেশে মৌলবাদ ও জঙ্গিবাদের কোন জায়গা নেই।’
আজ মরিশাসের রাজধানী পোর্ট লুইসে বাংলাদেশ দূতাবাস আয়োজিত এক অনুষ্ঠানে প্রতিমন্ত্রী প্রধান অতিথির বক্তৃতা করছিলেন। ঢাকায় প্রাপ্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।
প্রতিমন্ত্রী বাংলাদেশ এবং মরিশাসের মধ্যকার বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো দৃঢ় হবে আশা প্রকাশ করে বলেন, উভয় দেশই দ্বিপাক্ষিক সম্পর্ক, পর্যটন ও অর্থনৈতিক সহযোগিতার ক্ষেত্র বৃদ্ধিতে একসাথে কাজ করবে।
তিনি বলেন, বাংলাদেশ তার সংস্কৃতি ও ঐতিহ্য নিয়ে গর্বিত। আধুনিক ডিজিটাল বাংলাদেশের রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বাংলাদেশের বর্তমান সরকার বিশ্বাস করে ঐতিহ্যের প্রতি শ্রদ্ধা, আধুনিকতার প্রতি আগ্রহ এবং প্রজ্ঞা এই তিনটি বিষয়ের সমন্বয়ে মাধ্যমেই শান্তি এবং সমৃদ্ধি আনয়ন করা সম্ভব যা আমাদের সংস্কৃতির গভীরে প্রোথিত। আর এই বিশ্বাসের ফলেই বাংলাদেশের আপামর জনসাধারণ ধর্ম এবং সংস্কৃতির পার্থক্য ভুলে শান্তিপূর্ণভাবে একটি ঐক্যবদ্ধ জাতি হিসেবে একত্রে বসবাস করে।
মরিশাসে অবস্থিত বাংলাদেশ দূতাবাস আয়োজিত এই অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে মরিশাসের ভারপ্রাপ্ত প্রধানমন্ত্রী আইভান লেসলি কোলেন ডাভেলু, ভারপ্রাপ্ত পররাষ্ট্রমন্ত্রী নান্দকুমার , পর্যটন মন্ত্রী অনিল কুমার সিং গায়ান, সাবেক উপরাষ্ট্রপতি আবদুল রউফ বান্দুন, মরিশাসে নিযুক্ত জাপান, ফ্রান্সসহ বিভিন্ন দেশের রাষ্ট্রদূতসহ মরিশাস সরকারের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এমএসএইচ/১৪২২/এমএবি