বাসস দেশ-২৬ : গ্রন্থকেন্দ্রের বিস্তৃতি সারাদেশে ছড়িয়ে দেয়ার আহবান

279

বাসস দেশ-২৬
গ্রন্থকেন্দ্র- সেমিনার
গ্রন্থকেন্দ্রের বিস্তৃতি সারাদেশে ছড়িয়ে দেয়ার আহবান
ঢাকা, ৩০ মে. ২০১৯ (বাসস) : জাতীয় গ্রন্থ কেন্দ্র আয়োজিত এক সেমিনারে সৃজনশীল মানুষ তৈরি এবং জ্ঞানসমৃদ্ধ সমাজ প্রতিষ্ঠার জন্য পাঠাগার প্রতিষ্ঠা এবং বই পড়ার উপর গুরুত্বারোপ করেছেন বক্তারা।
তারা বলেন, সৃজনশীল মানুষ তৈরি এবং সমৃদ্ধ সমাজ প্রতিষ্ঠার জন্যই জাতীয় গ্রন্থকেন্দ্র প্রতিষ্ঠা করা হয়েছিল। কিন্তু দেশের সবক্ষেত্রে সার্বিক উন্নয়ন হলেও জাতীয় গ্রন্থকেন্দ্র অনেকটা পিছিয়ে আছে। এ অবস্থায় গ্রন্থকেন্দ্রের বিস্তৃতি সারাদেশে ছড়িয়ে দেয়ার আহবান জানান তারা।
রাজধানীর সিরডাপ মিলনায়তনে আজ অনুষ্ঠিত ‘জাতীয় গ্রন্থকেন্দ্রের কাছে আমাদের প্রত্যাশা’ শীর্ষক সেমিনারে সভাপতিত্ব করেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব ড. মো. আবু হেনা মোস্তফা কামাল। এতে মূল বক্তব্য উপস্থাপন করেন সাবেক মুখ্যসচিব এবং বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় কমিটি ও বাস্তবায়ন কমিটির সদস্যসচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী ।
জাতীয় গ্রন্থকেন্দ্রের পরিচালক মিনার মনসুরের স্বাগত বক্তব্যের পর আলোচনা করেন দৈনিক কালের কন্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলন, কবি আসাদ মান্নান, বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতির সভাপতি ফরিদ আহমেদ ও সহ-সভাপতি শ্যামল পাল।
বাসস/কেসি/১৯৩০/আরজি